Tuesday, September 17, 2024

>> আজ থেকে কেউ আমাকে বউ বললে খবর আছে। আমার কথা কেউ শুনে না। তুমি আমাকে বউ বললে কিন্তু সব কাপড়চোপড় আগুনে জ্বালিয়ে বাহিরে ফেলে দিমু।
>> আর আমি কি বসে বসে আঙুর চুষব।
আমিও তোমার সব সাজবার জিনিস সব কিছু জানালা দিয়ে ফেলে দিমু।
আমার কি রাগ কম নাকি।
>> হি।
রাগ দেখাচ্ছ আমাকে । ভাজা মাছ টা ঠিক মতো খেতে পার না।
আর রাগ দেখাচ্ছ আমাকে ।
>> শালার কেন যে মানুষ বিয়া করে আমি বুঝি না।
এখন থেকে আমাকে যে বলবে ভাই বিয়া কি করমু । শালার আমি তাদের বলব দেখ আমার বউ আমাকে কি শান্তিতে রাখে ।
>> কি হু।
আমি তোমাকে শান্তিতে রাখি নি।
আমার সামনে আমাকে এতো বড় কথা বললা । আমি থাকব না তোমার বাসায়।
আমি চলে যাব আমার বাবার বাড়ি।
যে মানুষ আমাকে কথায় কথায় খোঁচা দেয় আমি শান্তি দেই না। তার বাসায় থেকে কি লাভ আমার ।
>> আরে যাও যাও। তাতে আমার কিছু ইনকাম হবে । তুমি যে খাবার খাও। তাতে আমি রক্ষা পাব। আমার কিছু টাকা বাঁচবে।
>> আমি বেশি খাই।
আমি এমন কি খাই। এখন সব দোষ আমার। তরকারী ভালো না হলে বল তরকারী ভালো হয় নি। বাজারের সব পঁচা সবজি কিনে এনে বল আমাকে রান্না করতে। আমি এখন রান্না করলাম তো।
যখন খাবারের টেবিলে বসলে তখন তোমার চিল্লাচিল্লি শুরু হয়ে যায়।
তরকারী ভালো হয় নি এই ভালো হয় সেই ভালো হয় নি । আর তুমি ঐ ভালো সবজি কিনে আন নি । ভালো সবজি না হলে তরকারী তো ভালো হবে না। এইটা তো তুমি বুঝ না। আচ্ছা এখানে আমার কি দোষ।
>> সবজির খোঁচা দেও কেন?
সবজি ভালো না
আমাকে বলবা। আমি ভালো সবজি কিনে আনব।
এসব বলবা দূরের কথা পঁচা সবজি ঐ রান্না করে পেল। আর আমার উপর তোমার সব রাগ মিটাও।
আমি বুঝি না । সব বুঝি আমি ।
>> এই যে তুমি শুধু আমাকে দোষ।
আমি কিন্তু কেঁদে দিমু। আমার এসব বাজে কথা শুনতে ভালো লাগতাছে না।
আমি রান্না করতে পারি না কতবার বলব।
>> তে বিয়া করছ কেন আমাকে।
বাসায় বসে বসে শুধু টিভির সব নাটক দেখবা।
এইটা তো তোমার বড় কাজ।
আচ্ছা টিভি দেখ ভালো কথা।
রান্নার অনুষ্ঠান দেখতে পার না। তা দেখলে তো রান্না করা শিখতে পার।
>> কেন তুমি আছ না।
আমাকে রান্না করে করে খাওয়াবে। আচ্ছা আমি তোমার বউ না। বউ কে কেউ কি এ রকম করে বকাবকি করে।
>> না মাথায় তুলে নাচানাচি করে। তোমাকে লাস্ট বার বলে দিচ্ছি। আমার কথার উপর কথা বললে তোমাকে বাসা থেকে বের করে দিমু।
>> মা দেখছেন কত বড় কথা হৃদয় আমাকে বলছে।
>> মা এখানে আসলা কোথায় থেকে।
তার মানে নন্দিনী আমার সাথে এখন মিষ্টি করে কথা বলছে মাকে দেখে।
মা কি আমার পিছনো ছিলা। তার মানে আমি এখন যে কথা গুলা বললাম মা সব কথা শুনে ফেলেছেন। এখন আমার কি হবে।
তাকে বিদায় করতে গিয়ে দেখি এখন আমি বাসা থেকে বের হয়ে যাব।
>> কি?
বউমা বাসা থেকে বের হবে মানে দরকার হলে তোকে বাসা থেকে বের করে দিমু আমি।
তোর মুখ দিন দিন বেরে যাচ্ছে। তুই নাকি বউ মা কে সব সময় বকাবকি করছ।
আমি শুনতে পেলাম।
>> মা তুমি কিছু জান না।
তোমার বউমা খুব বেশি বেড়ে গেছে।
আমাকে ধমক দেয়।
>> আমার মুখের উপর তুই কথা বলিস।
তাইলে তোকে আমি এখন বাসা থেকে বের করে দেই।
>> মা আপনার ছেলে কে আপনি মাফ করে দিন ।
আর আমার সাথে ঝগড়া করবে না।
>> ঠিক আছে বউমা তোমার কথায় মাফ করে দিলাম। কিন্তু আবার যদি তোমাকে বকাবকি করে আমাকে শুধু বলবা। আমি ওর কান ছিড়ে পেলুম।
.
হৃদয় তো পুরাই অবাক। ঝগড়া প্রথম শুরু করল নন্দিনী। আর এখন নন্দিনী নির্দোষ। হৃদয় ভাবতে লাগলো নন্দিনী কে কি শাস্তি দেওয়া যায়। না নন্দিনী কে শাস্তি দিতে হবে।
.
তার মা কে শুনিয়ে শুনিয়ে বলছে নন্দিনী আমার জন্য কফি তৈরী করে নিয়ে আসো তো। খুব খেতে ইচ্ছে করছে।
অফিসের কাজ করতে হবে তো।
আর নন্দিনী বুঝতে পারল না হঠাৎ হৃদয় কফি বলছে কেন। সে তো কখনও কফি খায় না। তাই সে বলতে লাগলো....
>> কফি তো নাই।
>> নাই মানে কি?
তুমি বলবা না কফি নাই। কফি খেতে খেতে আমি এখন রাত জেগে অফিসের কাজ করব। আর তুমি বলছ এখন কফি নাই।তোমার বিচারের এর তুলনা হয় না।
>> তুমি তো কখনও কফি খাও না।
আজ হঠাৎ কফি খাবে কি মনে করে।
>> এই দেখ তুমি এখন একটা মিত্যা কথা বলে ফেললা। আমি খাই না বুঝি তোমাকে কে বলছে।বাসায় কফি নাই ঠিক আছে আমাকে বলবা আমি এনে বাসায় রাখব।কিন্তু খাই না এইটা কি বললা।
>> তুমি তো সত্যি ঐ কোনো দিন বাসায় কফি খাও নি আর কোনো দিন কফি আনো নি।
>> এই খবরদার মিত্যা কথা বলবা না।
মা ও মা।
>> কি রে এতো চেঁচাচ্ছিস কেন?
কি হয়েছে।
>> মা বাসায় কফি নাই আমাকে বলব।
এসব কথা না বলে আমাকে বলছে আমি নাকি কখন কফি খাই না।
>> তো এতো চেঁচানোর কি হলো।
যা বাজার থেকে কফি নিয়ে আয় আমিও খাব।
>> মা এতো রাতে আমি কোথায় যাব।
আমি পারব না মা।
>> তাইলে এতো বকাবকি কেন করস বউ মা কে। বউ মাকে আমি আসার পর থেকে একটুও শান্তি দেস না। বউমা কে এইটা করতে বলস নইলে বা গালাগালি করস।
এইটা তোর বউ। মনে রাখিস কিন্তু।
>> মা আমাকে দোষে যাচ্ছ।
যাও মা যাও শুধু আমাকে দোষ।
আমি কে। আমার কষ্ট কেউ বুঝে না।
.
.
>> তুমি কান্না করতাছ কেন?
কিছু হয়েছে।
(বউ)
>> আমার চোখ দিয়ে পানি আসে তে আমি কিতা করতাম।
>> আরে চোখ দিয়ে পানি আসে মানে।
তুমি কান্না না করলে চোখ দিয়ে পানি আসবে কেন?
>> আমাকে কেউ ভালোবাসে না।
>> কে বলছে তোমাকে কেউ ভালোবাসে না। ভালোবাসি বলেই তো অত্যাচার করি তোমার উপরে তুমি বুঝ না।
>> অত্যাচার করতে করতে আমাকে মেরে ফেললে ভালোবাসবে কারে?
>> তুমি এতো বড় কথা বললা।
যাও তোমার সাথে আমি আর কথা বলব না। আমি একটু মায়ের সামনে দুষ্টামি করলাম আর তুমি আমাকে বলছ তুমি মরে যাবে।
>> না তো বলি নি মুখ দিয়ে চলে এসেছে।
>> দাঁড়াও।
আমি আসছি।
.
>> আরে কি করছ?
এই টা কি হাতে তোমার?
>> সুই।
সুই দিয়া তোমার মুখ সেলাই করব।
>> বাপরে বাপ।
তাইলে আমি কথা বলব কি করে?
>> তোমার কথা বলতে হবে না।
শুধু চেয়ে চেয়ে দেখবা আর শুনবা।
>> বউ মাফ করে দেও না।
>> মাফ করে দিলে কি হবে।
তুমি আবার বলবা।
>> বলব না বউ।
বউ আমি না তোমার জন্য একটা জিনিস এনেছি।
>> কি এনেছ গো।
দেখাও না।
>> আচ্ছা চোখ টা মুঝ কিছু সময়।
এবার চোখ টা খুল।
.
>> ও মা গো।
মা ভ্যাএএএএএএএ।
শয়তান।
আমাকে ভয় দেখালে কেন?
(তেলাপোকা ছিল)
>> আমি আনি নি তো এখানে ছিল।
>> তোমাকে শাস্তি পেতে হবে।
>> কি শাস্তি?
>> আমাকে খোলে করে ছাদে নিয়ে আকাশে চাঁদ টা দেখাতে হবে।
>> ওজন দেখছ তোমার কত?
>> আমার ওজন মানে।
আবার খোঁচা দিচ্ছ কিন্তু।
>> থাক না।
ওজন বাড়ুক আর নাই বাড়ুক আমার বউ এর জন্য ঐ তো বাড়ছে।।
>> আচ্ছা চল না দেরী হচ্ছে।
>> চল মহারানী।
>> খুলে তুল।
>> তুলছি তো।
জামাই এর খুলে উঠতে এতো সখ।
>> দ্যাত দুষ্ট।
>> হা হা হা।
.
লেখক ও আইডি :- হিমু জুনিয়র

No comments:

Post a Comment