Wednesday, September 7, 2016

স্বপ্নের নীল ক্যানভাস

স্বপ্নের নীল ক্যানভাস

অনেকদিন পর রূপম অাজ কলেজে গেল।ক্লাস
শেষ করে যখন বাসায় রওনা দিল ঠিক তখনই
পিছন থেকে কে যেন তাকে ব্রিলিয়্যান্ট
ছাত্র বলে ডাকছে।পিছনে ফিরে দেখে
রূপা।রূপা তাকে ব্রিলিয়্যান্ট ছাত্র বলেই
ডাকে।
=>ও!রূপা তুমি?কেমন আছো??(রূপম)
=>বেশ আছি।এই ধর ধর,টিস্যু নাও।কাঁদতে
কাঁদতে চোখের নিচে দাগ পরে গেছে।
আহারে বেছারার চোখের জল মোছারও
কেউ নেই।(রূপা)
=>এই একদম ফাজলামো করবা না।এমনিই
রাতে ঘুমাই নি তাই দাগ পড়ছে।
=>কি??বেছারা ছ্যাকা খেয়ে এখন নির্ঘুম
রাত যাপন করে!আপসোচ
=>এই,তুমি এত্ত বেশি বুঝ ক্যান??
=>না বুঝলে কি তুমি যে ছ্যাকা খাইছ এটা
জানতে পারতাম!
=>এই ফালতু কথা বলবা নাতো।আমি জীবনে
প্রেমই করি নি আর ছ্যাকা??
=>এটাও একটা ছ্যাকা!কারণ তুমি এখনও
একটা প্রেম করতে পার নি।এই বয়সে
ছেলেরা কত্ত প্রেম করে!!
=>কি!!তাহলে তুমিও প্রেম কর??
=>না!মোটেও না!
=>তাহলে তুমিও ছ্যাকা খাইছ!হি হি।
=>না! আমি খাই নি!কারণ আমি করব!
=>বাহ,ভালোই ত!তা কার সাথে??
=>কার সাথে আবার তোমার সাথে!!
=>তোমার সাথে প্রেম করতে আমার বয়েই
গেছে!!!
=>কি!কি বল্লা??
=>যা শুনেছ তা ই!
=>ওকে যাও তোমার সাথে আর কথা নাই।
তবে যাওয়ার আগে এই ডায়েরিটা নিয়ে
যাও।
আরে এত রূপমেরই ডায়েরি!এটা সে আজ
অনেকদিন খুজে পাচ্ছে না!রূপম বুঝতে পারে
সে ধরা খেয়ে গেছে।তাই সে ওখান থেকে
তৎক্ষনাৎ প্রস্থান করে।
হারানোর আগ পর্যন্ত কলেজে তার
প্রতিদিনের কথা লিপিবদ্ধ আছে
ডায়েরিটাতে।যেখানে আরও লেখা আছে
রূপার প্রতি তার আবেগের
কথা,ভালোবাসার কথা।রূপা কোনদিন তার
দিকে কতবার তাকিয়েছে,প্রতিদিন রূপা
কতবার হাসি দিয়েছে!রূপা কোন দিন তার
সাথে প্রথম কথা বলেছে ইত্যাদি ইত্যাদি।
রাতে রূপম ডায়েরিটা একটু ঘেটে দেখছিল।
রূপম লক্ষ্য করল সে যেখানে লেখা শেষ
করেছিল তারপর থেকেই আরও নতুন লেখা।
তারপরের পাতাগুলো লিখেছে রূপা।
প্রত্যেকটা পাতাতে লেখা ছিল শুধু
'ভালোবাসি'!তাও আবার সিরিয়াল নং
দিয়ে।।হঠাৎ একটা মেসেজ আসল।
-আগামিকাল বিকাল ৪:৩০ মিনিটে আমি
তোমার জন্য সিটি পার্কে অপেক্ষা করব!
আশা করি তুমি আসবে!-
পরদিন যথাসময়ে দুজনই উপস্থিত।পার্কের
পাশেই আছে বিশাল দীঘি।চারপাশে
আছে গাছপালা।সবুজ-শ্যামল স্নিগ্ধ
পরিবেশ সৃষ্টি করে পরম ভালোবাসার
আবেশ।দীঘি থেকে প্রবল গতিতে বাতাস
বইছে।বাতাসে রূপার চুল গুলো উড়ছে।রূপম
বসে আছে রূপার পাশে।এমন শান্ত-স্নিগ্ধ
পরিবেশ রূপমের খুব ভালো লাগে।এমন
পরিবেশে সে সারাদিন না খেয়ে কাটিয়ে
দিতে পারবে।
নিরবতা ভেঙ্গে রূপা প্রশ্ন করল
=>ডায়েরিটা দেখেছ??
=>হু দেখেছি।শুধু ভালোবাসি আর
ভালোবাসি।
=>মোট কতবার লেখা আছে??
=>৯৯৯ বার।
=>১০০০ হতে বাকি কত??
=> মাত্র ১ বার।
=>তো হাজার পূর্ণ করে দাও!
=>পারব না!
=>আমি কিন্তু এবার কেঁদে দেব!
=>দাও!তাতে আমার কি??
রূপা সত্যি সত্যি কেঁদে দিতে লাগল!রূপম
তাড়াতাড়ি ওঠে বলল
=>এই পাগলি একদম কাঁদবে না।ভালোবাসি
ত!
=>সত্যি?
=>হুম,তিন সত্যি!
=>এভাবে বললে হবে না!
=>তো কিভাবে?
=>আমার ফুল কই??
=>ও হ্যা ফুল!!ফুলতো আনি নি!
=>গাধা!!কি এনেছ তাহলে?
=>আকাশে যত নীল আছে,সমুদ্রে যত জল
আছে তার চেয়েও বেশি ভালোবাসা নিয়ে
আজ আমি এসেছি।

No comments:

Post a Comment