Sunday, August 28, 2016

........ভালবাসার মিষ্টি গল্প

........ভালবাসার মিষ্টি গল্প

-এই শুনছো ??
--হুম শুনছি ।
-কি শুনছো আমি তো এখন ও কিছু বলি ই নি ।
--আচ্ছা বলো শুনছি।
-আমার ক্ষিধা লাগছে ।
--আচ্ছা চলো আজ আমরা বাইরে খাবো । -
কোথায় ??
--আরে চলো না গেলেই দেখতে পারবা ।
-আচ্ছা চলো।
রেস্টুরেন্ট এ বসার পর ,,,
--কি খাবা বলো ??
-ঘোড়ার ডিম । ( এটা তার ফেভারেট লাইন )
--ঘোড়ার কাছে একটা ফোন দেই। দেখি ডিম
আছে নাকি ?
-আরে বোকা দুপুর বেলা মানুষ কি খায় এটাও
জানো না ??
--হুম জানি তো । খাবারের অর্ডার দেয়ার জন্য
একজন কে ডাকলাম । ওনাকে বললাম খাবারে কি কি
আছে বলেন । উনি যথারীতি বলা শুরু করলো
(ভাত,ডিম,মাছ,মুরগী,গরু,খাসি,সব্জি,ডাল,ভর্তা) ।এবার
অর্ডার দেয়ার পালা । এই বলো কি খাবা ।
-ভাত,ডাল,সব্জি,ভর্তা,ডিম । (ডাল আর ডিম ওর খুব
পছন্দ)
--আরে মানে কি এই দিয়ে খাবা কিভাবে ।
মাছ,মুরগী,গরু কিছুই তো বললা না ।
-আমি এগুলোই খাব । তুমি অন্য কিছু খাইলে বলো

--আচ্ছা ভাই যান নিয়ে আসেন । এই দিয়ে খাইতে
পারবা ।
-কেন আমি কি মহারাণী যে আমি খাইতে পারবো
না। আমি খুব সাধারন একজন মানুষ। আর আমি
পছন্দের খাবার গুলার কথাই বলছি ।
--এই হল সেই দুষ্ট মিষ্টি মেয়াটার গল্প । মেয়েটা
সত্যিই অন্যরকম । চাহিদা নামক শব্দটাই হয়তো ওর
অপরিচিত । কখনও কিচ্ছু চায় না । কোন কিছু নেয়ার
জন্য খুব জোর করলে তখন কিছু একটা বলে।
শান্তকে অনেক ভালবাসে । ওর জন্য সবকিছু
করতে রাজী । ও বলতে পাগল । মাঝে মাঝে
দুষ্টুমি করলে বকাও দেয়। ওর অভিমানী মুখটা
অসম্ভব সুন্দর দেখায় ।
ভালবাসায় আর কি চাই।। একটু রাগ,ঝগড়া,অভিমান।। সব
মিলিয়েই তো ভালবাসা।।

__Abong Shañto

1 comment: