Sunday, August 7, 2016

(পাতলু কার্টুন)love

(পাতলু কার্টুন)love

তোমাকে না বলেছি সিগারেট ছাড়তে...?
এটা বলেই সদ্য ধরানো সিগারেট টা নিয়ে ছুড়ে
ফেলে দিয়ে
আচ্ছা মতো ঝাড়লো। চুপ করে সব হজম করে
নিলাম,
কারন ভালোবাসার মানুষের কাছে বকা খাওয়ার
ইচ্ছেটা
আমার সবসময়ের জন্যই প্রবল।
এরপরের ঘটনার জন্য মোটেই প্রস্তুত ছিলাম
না...!
আমার ঠোট নাকি কালো হয়ে যাচ্ছে দিনদিন,
এটা বলেই ওড়না দিয়ে ঠোট ঘষা শুরু করে
দিলো..,
- আরে আজব...! Public Place তো...?
= হোক Public Place, খাওয়ার সময় মনে
থাকেনা..?
- আওওও...! ব্যাথা পাচ্ছি তো...!!
= লাষ্ট ওয়ার্নিং..! এরপরেও যদি খাও...?
- পরের লাইন...?
= তোর মাথা...! এক্ষুনি আমার সামনে থেকে যা...
- চুপচাপ সরে এলাম, কারন চকলেট ছাড়া হবেনা
এখন।
রাগটা বেশিই উঠে গেছে আজ...
বেচারি (মন খারাপ করে বসে রইলো লেকের
পাড়ে)
ওর পছন্দের চকলেট আর একটা লাল গোলাপ
নিয়ে
এসে দেখি মুখখানা এখনো কালো করে বসে
আছে বিল্লি...
(নামটা কেনো যেনো ওকে অসম্ভব সুন্দর
মানায়)
আস্তে করে বসলাম পাশে... আরেকদিকে মুখ
ঘুরিয়ে নিলো...
আমি একটা পথ শিশুকে ডাক দিলাম, কাছে আসার পর
দুইটা চকলেট বিল্লিকে দিয়ে বললাম ওকে দাও।
আমার দিকে একবার তাকিয়ে দিয়ে দিলো, বুঝতে
পারলাম
পছন্দের জিনিস দিয়ে দেওয়াতে কিছুটা খারাপ
লাগছে হয়তো।
পকেট থেকে বাকি একটা বের করে ওর মুখের
সামনে নিয়ে বললাম
আমাদের জন্য একটাই যথেষ্ট। কি বলো..?
= (কিছুই বলছেনা...)
- আচ্ছা আজ থেকে সিগারেট বাদ।
= তবুও নিশ্চুপ।
- সত্যি বাদ... (কন্ঠ ছুয়ে বললাম)
= নাহ! আমায় ছুয়ে বলো... (করুন চাহনি)
- হুম ছুয়ে বললাম, তবে আমার হয়ে থাকলে...
= আচ্ছা থাকবো...
- এবার তো খাও..! (মুচকি হেসে মুখে পুরলো
চকলেট)
খুব আজব ভাবে আমাদের পরিচয়, সাধারন দেখা
থেকে যে
সম্পর্কটা অসাধারন হয়ে যাবে কখনো কল্পনাও
করিনি।
এসব ভাবছি আমি... হটাৎ আমাকে ধাক্কা দিলো...
ভাবনা থেকে ফিরে আসতেই বললো...
= কি ভাবছো...?
- হুম...! নাহ কিছুনা...
(মেয়েটাকে আজ অদ্ভুত সুন্দর লাগছে)
= এই আদিত্য...
- হুম...!
= আরে কি দেখছো অমন করে...?
- নাহ এমনি, চলো হাটি...
মেয়েটার দিকে তাকিয়ে থাকলে আমি সব ভুলে
যাই।
পছন্দের সব গুলো গুন ওর মাঝে বিদ্যমান,
পছন্দ অপছন্দ গুলোও সমান সমান।
জানিনা রাখতে পারবো কিনা আপন করে....
দুজনে হাটছি লেকের পাড় ধরে, আজ
লেকটাকে
কেনো যেনো ভালো লাগলো... Water
Boat দেখে বললাম
- চলো ভাসি...
= হুম মন্দ না, চলো...
কিছু টাকার বাদাম কিনে দুজনে চড়ে বসলাম,
অনেক কাপল চারপাশে সবাই যার যার মতো
ব্যস্ত...
লেকের মাঝখানে আসার পর ভাবলাম
একটু ভয় দেখানো যাক, সাথে সাথেই মনে
পড়লো
ও তো সাতার জানেনা...! এসব ভাবতে ভাবতেই
বললাম...
- আচ্ছা তুমি না সাতার জানোনা..? এখন যদি ডুবে যাই
আমরা...?
= খুব সহজ ভাবে বললো আমি জানি তুমি আছো...
- (আবারও ক্রাশ...!)
কিছু না বলে আমার ঠোটে একটা বাদাম পুরে দিয়ে
আরেকটা নিজের হাতে রেখে আমার সামনে
ধরলো,
বাকিটা আমি ওর ঠোটে পুরে দিলাম।
চোখ দেখে বুঝলাম বিশ্বাস টা খুব প্রবল আমার
প্রতি।
মেয়েটাকে যতোই দেখছি ততোই
নিজেকে হারাচ্ছি ওর মাঝে।
ফুলটা হাতে নিয়ে নাড়াচ্ছি আর ভাবছি ফুলটা এখনো
অসম্পূর্ণ...
কিছু কিছু শুন্যতাকে পূর্নতা ভেবে গ্রহন করাই
শ্রেয়...
= আমি রাস্তার পাশে বিক্রি করা ফুল নেইনা বলে
ভাবছো
কি করা যায় একে..?
- ভাবনাস্তবের জট থেকে নিজেকে ছাড়াতে
ছাড়াতে বললাম হুম...
= আচ্ছা আজ থেকে নেবো,
তোমার জন্য নাহয় নিজেকে কিছুটা বদলে নিলাম।
- কথাটা শোনার পর ওর দিকে তাকিয়ে রইলাম
বোকার মতো...
ও কিছু বললো না...
খানিক পরেই চোখ ফিরিয়ে নেয়াতে অভিযোগ
এর সুরে বললো...
= চোখ ফেরালে কেনো...?
- বেশিক্ষণ তাকাতে পারিনা তোমার দিকে...
= কেনো...? আমি দেখতে খুব খারাপ...??
- আরে নাহ...! উজ্জ্বলতাটা একটু বেশীই
দিয়েছে বিধাতা।
= যাহ, কি বলে... (লজ্জা পেয়েছে মনে হয়)
- ওরেব্বাস..! এত্তো লজ্জা...?
= ওই পাতলু, লজ্জা কম থাকলে বুঝি ভালো
হতো..?
- নাহ, কার্টুনের একটু বেশি না থাকলে বেমানান
লাগে।
ভালোবাসার খুনসুটি তে সন্ধ্যা হয়ে এলো...
- চলো, ফিরতে হবে...
= নাহ আমি যাবোনা এখন।
- আরে সন্ধ্যা হয়ে গেছে তো...
= তো...? আমি যাবোনা, আমার এখানেই ভালো
লাগছে।
- সন্ধ্যা হয়ে গেছে তো...! আচ্ছা চলো
রিক্সায় ঘুরবো...
= ওকে... তাহলে যাওয়া যায় (মুচকি হাসি)
ভাড়া মিটিয়ে দিয়ে বুড়ো রিকশাচালক দেখে রিক্সা
নিলাম,
এতে সুবিধে হলো প্রিয় মানুষটাকে একটু বেশি
সময়
পাশে পাওয়া যায়। ওর বাম পাশে বসতে সুবিধে হয়
বলে
সবসময়ের জন্য রিকশার ডান পাশটাই আমার পছন্দ।
হুক তুলে দিলাম, দুজন বসে আছি...
- আচ্ছা আনমনা আমি যদি কোথাও হারিয়ে যাই..?
= আমারও খুব ইচ্ছে তোমার সাথে হারানোর,
আমায় নিয়ে যেও প্লিজ...
এই বলে কাঁধে মাথা রেখে বাম হাত টা শক্ত করে
চেপে ধরলো...
ল্যাম্পোষ্টের আলো আধারিতে ওর চুল
গুলো আমার নাকে এসে পড়ছে...
- এই আজ শ্যাম্পু করেছো মনে হচ্ছে...
= হ্যা সূচক মাথা নেড়ে আরেকটু চেপে
বসলো...
কানের কাছে মুখ নিয়ে...
ফিসফিসিয়ে বললাম "খুব ভালোবাসি"
বিনিময়ে হাতের চাপ কিছুটা শক্ত হয়ে এলো....

লিখাঃ Dreamt Boy Faisal

No comments:

Post a Comment