Sunday, July 16, 2017

অনুগল্পঃ #সমঝোতার_সংসার

অনুগল্পঃ #সমঝোতার_সংসার
.
--------এই উঠো তাড়াতাড়ি
-------- হুম,আর একটু ঘুমাই। (ঘুম কাতুরে চোখে)
-------- না,আর কোনো ঘুম না,,,এমনিতেই আমার অনেক দেরি হয়েছে, উঠো বলছি। ( রাগী কন্ঠে)
.
অন্তির রাগের কারণে অবশেষে বাধ্য হয়ে সুইটকে উঠতে হলো। আজকে শুক্রবার দেখে বেশ আরাম করেই সকালের ঘুমটা দিচ্ছিলো সুইট কিন্তু সেই আরাম টাও সহ্য হলো না অন্তির। সুইট উঠে বাথরুমে ফ্রেশ হতে গেলো আর বির বির করতে লাগলো কেন যে বিয়ে করতে গেলাম আর বিয়ে করছি ভালো কথা কিন্তু কেনো যে বিয়ের আগে শর্ত দেইনি আমার ঘুম নিয়ে কোনো কথা হবে। শালার কপালটাই পোড়া আমার।
.
সুইট ফ্রেশ হয়ে এসে সোজা রান্না ঘরে যেয়ে ঘুম কাতুরে চোখে অন্তিকে পেছন থেকে জড়িয়ে ধরলো আর অন্তি মুখ ভেংচিয়ে বললো সপ্তাহে একটা দিন তোমার থেকে চাই তাও তুমি এমন করো।
.
সুইটের ঘুম ভাঙ্গানোর কারণ হলো অন্তি রান্না করবে আর সুইটকে পেছন থেকে জড়িয়ে ধরে থাকতে হবে তা না হলে অন্তি রান্না করবে না। প্রতি শুক্রবারের জন্যেই সুইটের এটা রুটিন করা আছে। কিন্তু প্রতিবারি সকালের ঘুমের জন্য সুইট এটা ভুলে যায় তাই অন্তি রাগ দেখিয়ে সুইটকে তোলে। অন্তি সুইটের ঘুমকে তার সতিন মনে করে কারণ এই ঘুমই অন্তির থেকে সুইটকে কেড়ে নিয়ে রাখে।
.
অন্তি একটা একটা করে কাজ করছে আর সুইট অন্তিকে আরো শক্ত করে জড়িয়ে ধরছে। যখন অন্তির সামনের চুল তার নাকের কাছে আচ্ছে তখন সুইট অনেকটা আলতো ছোঁয়ায় নাকের কাছ থেকে চুল নিয়ে কানের পাশে গুজে দিচ্ছে। অন্তির মুখে যখন ক্লান্তির ছাপ দেখা দিচ্ছে তখন মুখের ফুঁ দিয়ে সেই ক্লান্তি দুর করে দিচ্ছে। সকাল সকাল অন্তির চুলের ঘ্রাণ যেনো সুইটকে আরো পাগল করে তুলছে। না,সকাল বেলা বউয়ের কাজে সাহায্য করার চেয়ে ঘুম কখনোই বেশী মধুর না। বউয়ের রান্নার কাজে সাহায্য করার মজাই আলাদা। এখন থেকে আর ঘুম না দায়িত্ববান স্বামী হতে হবে কথাটা ভেবেই মুচকী হাসি দিলো সুইট। অন্যদিকে আপন মনে কাজ করে যাচ্ছে অন্তি। এই সময়ে কি মনোযোই না তার কাজের প্রতি ভাবা যায়।
.
লেখকঃ #ShahaRier_Nasim_Sweet.

No comments:

Post a Comment