Sunday, July 16, 2017

গল্পঃ #লিপস্টিক_বউ

গল্পঃ #লিপস্টিক_বউ
.
নীলঃ এই কি কি নিয়ে আসতে হবে লিষ্টটা দাও তো। আমার হাতে সময় নেই একবারে অফিস করে নিয়ে আসবো।
.
সিন্থিঃ এই নাও লিষ্ট,, মনে করে সব কিছু নিয়ে আসো কিন্তু।
.
নীলঃ কয়দিন আগেই তো লিপস্টিক নিয়ে আসলাম,এর মধ্যেই সব শেষ করলা??
.
সিন্থিঃ আমি কই শেষ করলাম যা নিয়ে আসছো তার সবি তো তোমার পেটেই গেছে।
.
নীলঃ হুম, তোমারি দোষ তুমি সব সময় লিপস্টিক দাও কেনো??
.
সিন্থিঃ আমার ভালো লাগে তাই দেই,,তাই বলে তুমি সব সময় খাবা।
.
নীল এবং সিন্থি কাগজে-কলমে, খাতায়-দলিলে,মনে-প্রানে এবং ধর্মীয় দিক দিয়ে স্বামী-স্ত্রী। সমবয়সী এবং লাভ ম্যারেজ হওয়ায় তাদের সংসার জীবনে যেমন ভালোবাসা রয়েছে ঠিক তেমনি দুস্টামি, মজা সব সময়ই তাদের মাঝে বিরাজ করে। সামান্য কিছু নিয়েই তাদের মাঝে দুষ্টু মিস্টি ঝগড়া লেগেই থাকে,আর ঝগড়া লাগলেই দুজন দুজনার ইতিহাস নিয়ে টানাটানি শুরু করে যা তাদের ঝগড়াকে আরো মধুর করে তোলে। সমবয়সী ভালোবাসায় এটাই সবচেয়ে মজার দুজন দুজনার ইতিহাস ভালো করেই জানে & সঠিক সময়ে তা ব্যবহার করতে পারে।
.
সিন্থির সাথে নীলের পরিচয় হয় কলেজ লাইফে। কলেজেই তাদের মাঝে ভালো বন্ধুত্ব গড়ে উঠে। কলেজ লাইফ শেষে ভাগ্যের টানে একি ভার্সিটিতেই চান্স পায়। তারপর আস্তে আস্তে ভার্সিটি লাইফেই তাদের ভালোবাসার জীবন শুরু হয়। নীলের অপছন্দের জিনিস গুলির মধ্যে অন্যতম ছিলো লিপস্টিক। নীল সব সময় ভাবতো তার প্রেমিকা/বউ কখনোই লিপস্টিক দিবে না। কিন্তু এবার আর নীল ভাগ্যের দেখা পায়না কারণ সিন্থি পুরাই নীলের চাহিদার বিপরীত। সিন্থির ঠোটে সব সময়ই লিপস্টিক দেয়া থাকতো তাও আবার গাঢ় করে।
.
নীল তার জন্মদিনে উপহার হিসেবে সিন্থির কাছ থেকে একটা কিস চেয়েছিলো, সিন্থি রাজীও হয়েছিলো তবে শর্ত দিয়েছিলো লিপস্টিকসহই কিস করতে হবে, এটা অবশ্য সিন্থির চালাকিই ছিলো কারণ সিন্থি ভালো করেই জানতো নীল তা কখনোই করবে না। সেদিনের পর থেকে রাগে নীল আর কখনোই সিন্থিকে অই ব্যাপারে বলতো না।
.
বিয়ের আগে প্রেমিকা সিন্থির উপর রেগে থাকলেও, বিয়ের পর বউ সিন্থির উপর রেগে থাকা নীলের জন্যই লস তাই সব জেদ ছেড়ে বুকে পাথর রেখে লিপস্টিক তাকে হজম করতে হয়,যার ফলাফল সিন্থির লিপস্টিক এখন আর বেশীদিন থাকে না।
নীলঃ আচ্ছা ঠিক আছে, তুমি যতো পারো দাও, আমার কোনো সমস্যা নেই,,তুমি যদি দিতেই পারো আর আমি নিতে পারবো না।
.
সিন্থিঃ হুম,পাঁজি কোথাকার,,,যাও অফিসে যাও তাড়াতাড়ি।
.
হুম তা তো যাবোই,,,,,আমি পাঁজি হলে তুমিও কম না হ্যাঁ,পুরাই হারামী বউ, বলেই নীল চলে গেলো।
............................................................
............................................................
.....................
.
সিন্থিঃ এই তুমি এইসব কি ফ্লেভার নিয়ে আসছো। এগুলার গন্ধ একটাও ভালো না, যাও ফিরত দিয়ে আসো।
.
নীলঃ কই অনেক সুন্দর ফ্লেভার তো। আমার অনেক ভালো লেগেছে তাই নিছি।
.
সিন্থিঃ তোমার ভালো লাগলেই হবে!! আমি ব্যবহার করবো সো আমার যেটা ভালো লাগবে সেটাই নিবা।
.
নীলঃ তুমি ব্যবহার করবা তো কি হইছে,,,জিনিসটা তো আমার পেটেই যাবে। আর তোমার যদি ভালো না লাগে বলো আমি ওকে দিবো তারপর সেখান থেকে আমার পেটে ট্রান্সফার করবো।
.
সিন্থিঃ ওকে দিবা মানে?? ও টা কে শুনি??
.
নীলঃ আরে তুমি ও কে চিনো না,,ও আমার কতো......
.
সিন্থিঃ এই বেশী বেশী হয়ে যাচ্ছে কিন্তু আমি ও কে চিনি না আর চিনতেও চাই না। তুমি যদি আর কোনো দিন ওর নাম মুখে নাও তখন দেখো আমি কি করি।
.
নীলঃ বলো কি, আমি তাইলে ও,ঔ,এ,ঐ,ই,ঈ কিছুই বলতে পারবো না।
.
সিন্থিঃ না এ,ঐ,ও,ঔ কেনো আজ থেকে বাংলা বর্ণমালাই তোমার জন্য নিষিদ্ধ।
.
নীলঃ বলো কি!! তাইলে আমি তোমার সাথে কথা বলবো কি করে??
.
সিন্থিঃ উফফফফফফফ,,,নীল আমার কিন্তু মাথা গরম হয়ে যাচ্ছে বলে দিলাম।
.
নীলঃ মাথা গরম হওয়ার কি আছে, আমি তো যুক্তিগত কথা বলছি,আর আমি যখনি যুক্তি দেই তোমার তখনি মাথা গরম হয়। এর থেকে আমি ওকেই লিপস্টিক গুলা দিয়ে আসি।
.
সিন্থিঃ খবরদার তুমি এক পা বাড়াইছো তো দেখো আমি কি করি। আমার জিনিস কেনো তুমি অন্য কাউকে দিবা।
.
নীলঃ তোমার তো এই ফ্লেভার পছন্দ হইনি।
.
সিন্থিঃ তাতে কি হইছে,তোমার তো পছন্দ হইছে আর তোমার পছন্দেই আমার পছন্দ।
.
নীলঃ তাই কিন্তু বাবু আমি যে এর পর আরো বাজে গন্ধ আলা লিপস্টিক নিয়ে আসবো।
.
সিন্থিঃ বাজে কেনো পঁচা নিয়ে আসলেও আমার কোনো সমস্যা নাই।
.
নীলঃ বাহ্, এতো পরিবর্তন। সবি এই ও জন্য,, কিন্তু চিন্তার বিষয় হলো এই ও টা কে আমি নিজেও তো জানি না। (মনে মনে)
.
সিন্থিঃ কি হলো কথা বলছো না যে???
.
নীলঃ না আসলে আমি ভাবছি আমাদের ছেলে-মেয়ের নাম লিপস্টিক রাখলে কেমন হয়। ছেলে হলে লাল লিপস্টিক আর মেয়ে হলে গোলাপি লিপস্টিক।
.
সিন্থিঃ যাও পাঁজি কোথাকার,,,, সারাদিন কি তোমার মাথায় খালি লিপস্টিক এর চিন্তাই থাকে নাকি।
.
নীলঃ তুমি কিভাবে বুঝবা,আমাদের মতো বিবাহিত স্বামীদের লিপস্টিক নিয়ে কতো চিন্তা থাকে তার উপর আমার মতো এমন খাদক হলে তো কথাই নাই।
.
সিন্থিঃ হুম,তুমি আসলেই একটা খাদক।
.
নীলঃ হুম,খাদক তো হবোই,,এখন কেমন লাগে নিজের পায়ে নিজে কুড়াল মেরে। কি দরকার ছিলো লিপস্টিক নিয়ে আমার সাথে এমন জেদ করার,,,একবারো ভাবোনি বিয়ের আগে তোমার দিন থাকলেও বিয়ের পর আমার দিন আসবে। মু হা হা হা
.
লেখকঃ  #Shaharier_Nasim_Sweet.

No comments:

Post a Comment