Monday, August 19, 2024

***** স্বপ্নলোকের ভ্রমণ *****
:
:
---- বাবু চলো না একটু ঘুরে আসি?
----এখন সময় নেই।
----তোমাকে যখনি বলি তখনি বলো সময় নেই।
----দেখো কতো কাজ পড়ে আছে অফিসের?
----আমার থেকে অফিস বড়?
----বড় না তবে এটা না থাকলে তো চলেওনা তা না?
----হুমম, তাহলে যাও তাই নিয়ে পড়ে থাকো।
----হুমমম।
----আমার আর দরকার নেই তোমার।
----হুমম।
----আমার আগের মতো একটু ভালোবাসো না।
----হুমমম.
----যাও আর কোনোদিন বলবো না তোমাকে ঘুরতে
নিয়ে যেতে?
----আচ্ছা,,
----হু হু হু হু,,😭😭😭
এইরে কাজ সেরেছে পাগলী বউটা মনে হয় সত্যি মন
খারাপ করেছে রে।
আমিও না একটা গাধা
একটু রাগাতে গিয়ে তার মন খারাপ করিয়ে দিলাম।
আসলে বউটা যখন রাগ করে তখন অপরূপ সুন্দর লাগে
আর সেই জন্য মাঝে মাঝে একটু রাগিয়ে তুলি।কিন্তু
আজ রাগের বদলে মন খারপ করে বসলো
এখন কি হবে?
মনে হয় ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছে বউ আমার।
অফিসের কাজে এতোটাই নিজেকে ব্যস্তহয়ে
করেছি যে, প্রিয় মানুষ টার ভালোলাগা
ভালোবাসাটা দেখেও দেখা হয় না,।
হয়ে উঠে না তার ছোট ছোট চাওয়া,
কিছু আবদার মেটানো হয় না।
সত্যি বলতে এমন মানুষ আমি একা না , আমার মতো
হাজারও আছে যারা বাস্তব জীবনে কর্মজীবন এ
এতোটা ব্যস্ত হয়ে পরে যে কাছের মানুষ টা কে
একটু খুসি রাখার জন্য।
তাদের মুখে হাসি ফোটানোর জন্য আমরা ব্যস্ত
হয়ে পড়ি কিন্তু, আসলে কি আমরা পারি প্রিয়
মানুষকে মাসের টাকা হাতে তুলে দিয়ে খুসি
করতে?
পারিকি তাদের সারাদিন পর ছোট আবদার পুরোন
করে তাকে খুসি করতে?
হয়তো পারি না সত্যি পারি না একটু ভেবে
দেখলে আমরা।
তাই যতোই ব্যস্ত থাকি না কেন দিন শেষে প্রিয়
মানুষ এর ছোটো ছোটো চাওয়া গুলো পুরোন করেন
দেখবেন এতোটা খুসি হবে যা আপনি লক্ষ লক্ষ
টাকার গিফ্ট করলেও তা পাবেন না।
আমিও একই ভুলটা করেছি গতো কয়েক মাস ধরে।
বউটার এখন রাগ ভাঙা তে হবে যায় দেখি কোথায়
গেলো।
ছাদে আছে কারণ এটায় তার একমাত্র মনভালো
করার স্থান।পেছন থেকে বুঝা যাচ্ছে পাগলী টা
কাঁদছে,,
পিছন থেকে গিয়ে কোমর বেড় দিয়ে বুকের মাঝে
ঝাপটে ধরলাম, কিন্তু কোনো সাড়াশব্দ পাচ্ছি না।
----ভাবছি কোথায় ঘুরে আসলে কেমন হয় গো?
----.......( চুপ)
----চলো না অনেক দিন কোথায় যাইনি দুজনে একটু
ঘুরে আসি?
----......(চুপ)
----আচ্ছা একদিনের জন্য না আমার তিনদের জন্য
যাবো কি বলো?
----......(চুপ)
----আচ্ছা বাবা ছরি ছরি এই কান ধরলাম আর এমন
হবে না। (সামনে নিয়ে)
----হয়েছে আর ঢং করতে হবে না কান ছাড়ো।
----একটু করি যাদি আমার মিষ্টি বউটা খুসি হয়?
----তোমার মিষ্টি বউ সবসময় খুসি থাকে।
----তাহলে মন খারাপ করে ছিলো কে গো?
----তোমার অভিমানি বউ।
----এতো জলদি অভিমান ভেঙে গেলো?
----তার এমন দুষ্টু জামাই থাকলে অভিমান করে
থাকতে পারে।
----তা অবশ্য ঠিকি বলেছো।( পাগলীর হাত টা
আমার গলায় রেখে তাকে পিছন বেয়ে কাছে
টেনে বললাম)
----এতো রোমান্টিক হচ্ছো কেনো?
----এটা হয় না, তোমার চোখের ঐ ভয়ঙ্কর
ভালোবাসার চাওনিতে এসে যায়।
----রাগ ভাঙা নোর জন্য বলছো তাই তো?
----আমার বউটা আমার পরে কখনো রাগ করে
থাকিনি আর থাকবেও না।
----আমি তো রাগ করেছি।
----সত্যি কি রাগ করেছো গো?
----হুমম খুব খুব রেগে আছি কিন্তু?
----তোমার রাগ ভাঙানোর জন্য এই প্রোজা সবসময়
নিয়োজিত ,আদেশ করেন বেগম সাহেবা?
----হি হি হি,,, সত্যি তো করবে?
----বলেই দেখো না?
----চলো না বাবু ঘুরে আসি?
----কোথায় যাবে বলো?
----তোমার হৃদয় গহীনে,
----ওখানে কি?
----ওখানে ভালোবাসার এক রাজ্য আছে, যা মায়া
মমতা ও ভালোবাসা দিয়ে সাজানো সেখানে
যাবো।
----ওখানে তো সবসময় থাকো?
----তাহলে কোথায় যাবো?
----উমমম,,সমুদ্র সৈইকতে যায়?
----সত্যি যাবে?
----হুমম,, কারণ আমার পাগলীর খুসিটা আমার আগে।
----ওলে বাবালে তাই বাবু?
----হুমম,, আচ্ছা কিসে করে যাবা?
----রিকশা করে যাবো?
----এতোদূর রিকশা করে? 😲
----হুমম এতে অনেক মজা হবে।
----কেও কি যাবে?
----কাওকে লাগবে না শুধু আমি আর তুমি।
----তাহলে চালাবে কে?
----কেনো তুমি চালাবে আমি পিছনে বসে থাকবো।
----এ কেমন বিচার?
----এটাই সুবিচার।
----আচ্চা,,মনালাম তো পাবো কোথায়।
----অনলাইনে ওডার দেও 😂
----😰😰😰.
----হি হি হি,, ওলে ওলে বাবু আমার ভয় পেয়ে
গিয়েছে।
----😭😭😭😭.
----আচ্ছা চুপ করো আর নেকা কান্না করতে হবে না,
এখন যাও আমার ব্যাগ গুছিয়ে দেও?
----আর তুমি?
----আমি দেখবো।
----তোমার কি কি লাগবে আমি তো জানি না বরং
তুমি সুন্দর করে মনে করে গুছিয়ে নেও হে হে হে?
----আমি বলে দিছি তুমি গুছাও?
----তবুও আমার করতে হবে?
----হুমম তোমারি করতে হবে।
----উহ্,, আচ্ছা বলো?
----হি হি হি এইতো লক্ষী ছেলের মতো কথা।
----এটা সবসময় হুহ।
----জানি তো,আচ্ছা আমি কি পরবো এখন?
----নাইট ড্রেস পরো। 😂
----😡😡😡...?
----তাহলে কি পরবে ?
----ধুর যাবোই না যাও.
----আরে আরে আবার রাগ করে, আমি চাই আমার
বউটা একটা নীল শাড়ি পড়ে নীল পরীর মতো
সাজবে?
----পারবো না,
----আমি পরিয়ে দেই শাড়ি?
----হুমম দেও।
----আচ্ছা ঠিক আছে এখানে চুপ্টি করে দাড়িয়ে
থাকো। (নিজ হাতে পাগলীকে শাড়ি পরিয়ে
দিলাম)
----যাও তুমি রেডি হয়ে নেও জলদি?
----আমি তোমার শাড়ি পরিয়ে দিলাম আমার জামা
প্যান্ট তুমি পরিয়ে দেও?
----দুর,, যাও বলছি পাজী কোথাগার একটা।☺
----আমি রেডি,, এখন চলো ঘুরেই আসি?
----😞😞😞.(চোখে পানি হালকা)
----আরে কাঁদো কেনো?
----এতো ভালোবাসো কেনো?
----তুমি আমার ভালো থাকার কারণ, সেটা যাদি
খারাপ থাকে তাহলে আমি ভালো থাকি কি করে
বলো?
----খুব ভালোবাসি বাবু সত্যি খুব ভালোবাসি
সারাজীবন এমনি করে বেশে যেও প্লিজ?
----উমমম্মা, (কপালে চুমু দিয়ে)..হুমম শেষ নিশ্বাস
থাকা পর্যন্ত ভালোবাসবো.
----হুমম এখন চলোতো।
----চলো।
দুজনে চললাম সমুদ্র সৈইকত ভ্রমন করতে। অনেক দিন
কোথায় যাওয়াও হয়নি আর আগেই প্লান
করেছিলাম যাবো কিন্তু বলা হয়নি বলার আগে
বউটা যখন বললো তখন একটু দুষ্টামির প্লান আসলো
তাই একটু এমন করা। অফিস থেকে ছুটি নেওয়া
ছিলো আগেই, যায় হোক
অনেক দিন পর আমার পাগলীটা কে নিয়ে বেড়াতে
যাচ্ছি,
সেখান থেকে এসে বলবো কেমন কাটালাম সময় টা
😁
কেও যাবো বলিয়া লজ্জা দিবেন না।😆
আপাতত সবাই ভালো থাকেন।
শুভ রাত্রি,,,, 😊😊😊
:
:
লেখা:-Hridoy khan(অদৃশ্য পরীর জামাই)

No comments:

Post a Comment