Saturday, February 18, 2017

চলো হারাই...

চলো হারাই...
লেখা : Y.a.polash (সাদা কাগজ)
:
নিরব চুপ করে রিকসাই বসে আছে... আর তার
সপ্ন কন্যার কল্পনাই বিভর হয়ে ভাবনাই
ডুবে আছে... অতঃপর এক কর্কশ নারী কন্ঠে
তার চৈতন্য ভাঙ্গলো...
এইযে যাবেন..
- জি মানে.! (কিছুটা ইতস্থ করে) কোথাই
যেতে হবে..
- এটা আপনার রিকসা.??
- (কোন কথা নেই.. মাথা নিচু করে
রিকসার পাশে দাড়িয়ে আছে নিরব..)
- আচ্চা.. বুজেছি ভাড়া নিয়ে চালাচ্ছেন
তো.. আচ্ছা চলেন যাওয়া যাক..
- জি কোথাই যাবেন.. বল্লেন না তো..
- সিটি পার্ক নিয়ে চলেন.. আমার বয়
ফ্রেন্ড অনেক্ষন ধরে অপেক্ষা করছে...
(মেয়ে টার বয় ফ্রেন্ড আছে.. শুনতে পেয়েই
হৃদপিন্ড টা একটা মোচর খেল..)
- দাড়ান আমি একটু আসছি.. ( নিরবের
প্রস্থান)
( একটু পরে একটা লাল গামছা গলায় দিয়ে..
হাসি মুখে আবার নিরব ফিরে আসলো..
নাহিন এখন ও আগের অবস্থাতেই দাড়িয়ে
আছে..)
- উঠেন আপা.. ( নিরব)
- (নাহিন রিকসাতে উঠে বসল..)
নিরব রিকসা টাতে পেডেল দিচ্ছে!. তবে
রিকসা খানা স্বাভাবিক ভাবে এগুচ্ছে
বলে মনে হচ্ছে না... সাথে আবার
হ্যান্ডেলের উল্টা পাল্টা টার্ন আর ঘন ঘন
বেল এর আওয়াজ রিকসা চালক যে কতো বড়
আনাড়ি তার পরিচয় দিচ্ছে..
নাহিনের খুব রাগ হচ্ছে.. নাহ্ আর পারা
যাই না..
- এই ছেলে এই থাম..
- জ্বি.. আপু..??
- ওই আমি তোর কোন কালের আপু লগি..
থাপড়িয়ে দাঁত সব ফেলে দিবো..
ফাজলামো না.??
- (নিরব একদম চুপ হয়ে গেলো..)
-(একটু নরম স্বরে) আগে কখোন ও রিকসা
চালিয়েছ.??
- না..
- তাহলে চালাতে গেলে কেন.??
- আপনার সাথে ঘুরতে যাওয়ার সুজক টা
হাত ছাড়া করতে ইচ্ছে করছিলো না।
- ঢং.. ভালো বাসো আমাকে..
- হু..
- কতো টা.??
- জানি না..
- তা জানবা কেন.. আর গলার ওটা কই
পেলে.??
- রিকসার মালিকের থেকে নিয়ে আসছি..
- দেখি তো.. উহ্.. কি নোংরা.. এটার কি
দরকার ছিলো.??
- না মানে.. নিজের ভেতর রিকসা ওয়ালা
রিকসা ওয়ালা ভাব আনার জন্যে..
- তো রিকসা ওয়াল ভাব টা আসছে কি.??
- হু..
- তাহলে আর কি.. সুন্দরি একটা রিকসা
ওয়ালার মেয়ে কে বিয়ে করে নেও।
- জ্বি.! আচ্ছা..
- কিসের আচ্ছা.. রিকসা টা ভাড়া করছো
না একেবারে কিনে নিছ.??
- ভাড়া করছি..
- ফিরট দিয়ে আসো যাও..
- আচ্ছা..
- আর শোন কাল থেকে আমার পিছু নেওয়া
একদম বন্ধ.. আমার ফ্রেন্ডস রা এগুলা দেখে
তোমাকে নিয়ে হাসা হাসি করে..
- কেন বন্ধ করবো কেন.?? আমাকে নিয়ে
মজা করলে আপনার খারাপ লাগে.??
- আগে লাগতো না.. এখন লাগে..
- ও.. আচ্ছা.. ( মাথা টা নিচু করে
প্রস্থানের চেষ্টা)
- শুধু ও আচ্ছা তেই শেষ.?? জানতে চাইলে
না কেন পিছু করতে নিসেধ করলাম.??
- হয়তো আমাকে আপনার ভালো লাগে না।
আর কেনই বা পছন্দ করবেন.. যেখানে
আমাকে আর রিকসা ওয়ালা কে আলাদা
ভাবে চেনার চেষ্টাও আপনার মাঝে নেই...
তাই প্রশ্ন করি নি..
- আরে.. ধুর. ছাই.. ওই টা তো আমি ইচ্ছা
করে করছিলাম.. আর এভাবে ক্লাসিক টি
শার্ট আর জিন্স পরে যে কেউ রিকসা
চালাই না... সেটা তো পাগলেও বোঝে..
- ওহ্.. আপনিও আপনার বন্ধুদের মতো
আমাকে নিয়ে মজা করতে ভালো বাসেন..
- তোমার মাথা.. আমি পরিক্ষা
করছিলাম.. তুমি আমাকে কতোটা ভালো
বাসো.. এমন কোন সুদর্শন ছেলেকে
রিকসাওয়ালা বলে ডাকলে.. তোমার
যাইগাই অন্যকেউ হলে.. অপমানে আমাকে
চাড়াইতো..
আর তোমাকে কাল থেকে আমার পেছন
পেছন ঘুরতে এ জন্য নিষেধ করছি কারন কাল
থেকে তুমি আমার সাথে ঘুরবে.. হাত ধরে..
- মানে.??
- বাংলা বুঝনা.. আচ্ছা ক্লিয়ার করে দেই..
ভালো বাসি তোমাকে.. তোমার
ভালোবেসে করা পাগলামো কে.. অন্নেক
অন্নেক ভালো বাসি।
- তাহলে আপনার বয়ফ্রেন্ড...
- এত্তো দিন ধরে পিছে পিছে ঘুরছো..
দেখছো কোন ছেলের সাথে কথা বলতে...??
- না তো.. তাহলে.. ??
- তাহলে.. আপনি এখন রিকসা ওয়ালা
মামারে ডাকেন.. আর আপনি আমার পাশে
উঠে বসেন..
- কোথাই যাবো..??
- হারিয়ে.. হারাবেন আমার সাথে..???

অতঃপর.... গল্পের লাইন গুলাও তাদের সাথে
হারিয়ে গেলো

No comments:

Post a Comment