Thursday, November 10, 2016

ভালবাসার বিশ্বাস

ভালবাসার বিশ্বাস

একটা মেয়ের কিছু টাকা দরকার
সে তার বিএফ কে ফোন করছে ___
____
.
ছেলে- হ্যালো । জানু কি করছো ?
মেয়ে- তেমন কিছু না ।
ছেলে- কেন ?
মেয়ে- এমনি তেমন কিছু না ।
ছেলে- সত্যি করে বলো তোমার কণ্ঠ
এমন
কেন ?
মেয়ে- কই কেমন ?
ছেলে- অন্য রকম লাগছে কেন ফোন
কোরেছো
সত্যি করে বলো ।
মেয়ে- এমনি করেছি ফোন, কেন
তোমাকে ফোন করতে পারবো
না ?
ছেলে- না সেটা না । কথা হলো
তোমার
কলেজ টাইমে তুমি কখনও ফোন
করোনা,
তাই বললাম ।
.
মেয়ে- না মানে আসলে হয়েছে কি
আমার
কিছু টাকা লাগবে । আজকে আমাদের
কলেজে ফর্ম ফিলাপ করার লাস্ট ডেট
তো আর আমার এক বান্ধবি ভুল
করে টাকা ওর
টেবিলে ফেলে এসেছে, আর ওর
বাড়িতে এমন কেউ নেই
যে টাকাটা দিয়ে যাবে । তাই
তোমার
তো একটা মোবাইল
ব্যাংকিং আছে সেখান
থেকে যদি টাকা দিতে ।
পরে তোমাকে দিয়ে দিতাম ।
.
ছেলে- থাপ্পড় চেনো ফাজিল
মেয়ে ।
কথাটা শুনে মেয়েটার
চোখে জল এসে গেল অভিমান
এবং অপমানের জল । আজকে ৪ বছর
তাদের সম্পর্ক কখন কিছু চায়নি
মেয়েটা ছেলেটার কাছে । আজকে
খুব
বিপদে পোড়ে চেয়েছে, তাও
বান্ধবীর জন্য । অনেক বড়
গলা করে বান্ধবীদের
সাথে কথা বলতো বিএফ
কে নিয়ে, ছিছি আজেক কি করে মুখ
দেখাবে বান্ধবির কাছে । কোন
রকমে কান্না আটকে মেয়েটা আবার
কথা বলছে ,
মেয়ে- সরি আমার ভুল হয়ে গেছ ।
ছেলে- অবশ্যই ভুল হয়েছে । হাতের
কাছে পেলে ২ টা থাপ্পড় দিতাম ।
মেয়ে- ( কান্না কণ্ঠে ) আমি মাফ
চাইছি, ভুল
করে ফেলছি ।
ছেলে- পাগলী তোমার উপরে আমার
এই
কারনেই রাগ লাগে । তোমার
টাকা লাগবে ভালো কথা
সেটা তুমি আমাকে এই
ভাবে কেন বললে । আমি কি এত কিছু
জানতে চেয়েছি । তুমি যে কোন
একটা এটিএম বুথের
কাছে গিয়ে বলবে ,এই শুনো আমি এই
বুথে আছি তুমি তোমার মোবাইল
ব্যাঙ্কিং পাসওয়ার্ড তোমার
মোবাইল থেকে মেসেজ করো । কত
টাকা বা কেন লাগবে এইসব কেন
বলতে গেলে তাই আমি রাগ করছি।
তোমাকে পরে পেলে ৫ টা থাপ্পার
দেবো । আমার একাউন্টের টাকাই
তো তোমার টাকা । পাগলী নিজের
একাউন্টের টাকা তুলতে আবার
বলতে হয় .?
এইবার একটু হাস ।
.
মেয়েটা এখন ও হাসার
বদলে কাঁদছে তবে সেটা খুশির
কান্না ভালবাসার বিশ্বাসের
কান্না ।

No comments:

Post a Comment