Wednesday, November 16, 2016

"My Destination "

"My Destination "

লেখা-সারিকার চাচ্চু
'
'
'
এই উঠো তো
-এই শুনছ,উঠো
-কেন এখন ঘুম থেকে উঠতে হবে কেন?
-আসরের আযান দিছে নামায পড়তে যাও?
-এই মাত্র আযান দিল,পরে যাই?
-না এখনি যেতে হবে?
-আচ্ছা দুই মিনিট।
-মানে কি?
-এই দুই মিনিট তোমার কোলে ঘুমাই,তারপর
যাব।
-না দুই মিনিটের দরকার নেই,তুমি নামায
পড়তে যাও?
-জান রে,তোমার স্বামীর প্রতি এমন নিষ্ঠুর
হইও না।মাত্র দুই
মিনিট, এই বলে ওর কোলে মাথা রেখে
শুইলাম। আর পাগলিটা
আমার চুলে হাত বুলিয়ে আমার ঘুমটা আরো
গাঢ় করে দিচ্ছে।
-এই দুই মিনিট হয়ে গেছে,উঠো?
-আর একটু
-না একটুও না,উঠো বলেই মাথাটা কোল
থেকে উঠিয়ে দিল।
-তুমি খুব পচা।
-জানি,এখন ওযু করে নামায পড়তে যাও।
-না যাব না,তোমার কোনো কথাই শুনব না।
-বউয়ের কথা শুনে যে,গাড়ি ঘোড়ায় চরে
সে।হি হি হি।
-ইস এই কথাটা আগে শুনলে কষ্ট করে আর
পড়াশুনা
করতাম না।সারাদিন তোমার পিছনেই পড়ে
থাকতাম।
-আগে শোননি তাতে কি হইছে,এখন শুনবা।
-হুম,তাই করতে হবে।
'
'
নামাযটা সব সময় মসজিদে পড়ার চেষ্টা
করি।কেননা কারণ
ছাড়া বাসায় নামায পড়া আমাদের
নবীজী (সা) পছন্দ করেনা।
নামায পড়ে বের হয়ে মাঠে বসে ক্রিকেট
খেলা দেখছিলাম।
এমন সময় পাগলিটার ফোন....
-কই তুমি?
-মাঠে কেন?
-বাসায় আস তো?
-কেন কি হইছে?
-তাড়াতাড়ি বাসায় আস।তারপর বলছি।
বাসায় কি কোন সমস্যা হইল।এক প্রকার
দৌড়িয়ে বাসায়
গেলাম।বাসায় ঢুকে মা,ভাবি,সারিকা
কাওকেই দেখতে
পেলাম না।যখনি পাগলিটাকে ডাকতে যাব
তখনি দেখি ও
আমার পছন্দের সব থেকে প্রিয় টি-শার্ট টি
পরে দাড়িয়ে
আছে।যখনি বাসায় কেউ থাকে না তখনি ও
আমার কাপড় গুলো
পরে।
-কি ব্যাপার ডাকলে কেন?আর বাসার সবাই
কোথায় গেছে?
-ও কিছু না বলেই আমাকে জড়িয়ে ধরে
বলল,মা,ভাবি, সারিকা
মামার বাসায় গেছে।আসবে সন্ধ্যার পর।
তাই এই সময়টুকু
তোমাকে খুব কাছে পেতে ইচ্ছে করছে।তাই
এভাবে তোমাকে
ডাকলাম।ও কথা বলছে আর আমার বুকের
পশম গুলি আঙ্গুল দিয়ে
ঘুরাচ্ছে।
-পাগলিটাকে আমিও পরম আদরে জরিয়ে
ধরে বললাম এটা
ফোনে বললেই তো পারতে,আমি তাহলে
আমার পাগলিটার
কাছে আর আগে চলে আসতাম।
'
'
'
রওশন-আরা।আমার স্ত্রী। আমার
অর্ধাঙ্গিনী।আমার সব কিছু
জুড়েই শুধু ও।মেয়েটা প্রতি মুহূর্তে ওর দুষ্টু-
মিস্টি ভালবাসা
দিয়ে আমাকে আগলে রাখে। আর আমিও
নিরব দর্শক হয়ে ওর
ভালবাসাটা উপভোগ করি।
অনেকেই তার প্রিয় মানুষটার নাম্বার
মোবাইলে,জান, বাবু,
লক্ষিটি , ওমুকের বাবা ইত্যাদি নামে সেভ
করে রাখে।কিন্ত
আমি ওর নাম্বারটা সেভ করে রাখছি "My
Destination " দিয়ে।হ্যা
ঐ আমার গন্তব্য। খুব ভালিবাসি ওকে।
জীবনে কতটা উপরে
উঠতে পেরেছি, কতটা সাফল্য অথবা কতটা
বিখ্যাত হতে
পেরেছি এই নিয়ে আমার কোন আফসোস
নেই।আমি যে ওকে
পেয়েছি এটাই আমার সব থেকে বড় পাওয়া।
আল্লাহ্ পাকের
কাছে শুকরিয়া, "My Destination" আমি
পৌছাতে পেরেছি।
'
'
'
-এই শুনছ, উঠতো?
-এই,কি হল উঠ?
-ফজরের নামায পড়েই তো আবার শুইলাম।
তারপর আবার ডাকছ
কেন?
-একটা মজার ঘটনা হইছে,তাই ডাকছি।
-ঘুম থেকে উঠিয়ে মজার ঘটনা,আচ্ছা বল?
-ভাবি সারিকা কে বলছে ঘুম থেকে উঠার
জন্য আর সারিকা কি
বলছে জানো?
-কি?
-বলছে আম্মু দুই মিনিট ঘুমাই তারপর উঠছি।
হি হি হি।
-তারপর?
-ভাবি বলছে এই দুই মিনিট শিখছিস কার
কাছ থেকে,তখন
সারিকা বলল চাচ্চু কে দেখছি কাল
বিকালে ছোট আম্মুকে
বলছে দুই মিনিট ঘুমাই তারপর উঠছি।ভাবি
এসে আমাকে বলল এই
কথা।
-হা হা হা।দেখতে হবেনা মেয়েটা
কাদের।
-হুম দেখছি। দিন দিন তোমার মত
ফাজিলের ডিব্বা হচ্ছে।এখন
ঘুম থেকে উঠো ৮ টা বাজে।
-দুই মিনিট জান।তারপর উঠছি।
-পাগলিটা তখন আমার মাথাটা ওর কোলের
উপর রেখে বলল মনে
থাকে যেন,মাত্র দুই মিনিট।

No comments:

Post a Comment