Saturday, November 5, 2016

গল্প: সত্যিকারের প্রেম vs বর্তমানের প্রেম

গল্প: সত্যিকারের প্রেম vs বর্তমানের প্রেম
.
ঘটনাঃ- ১
---------------------
-আস্সালামু আলাইকুম।কেমন আছেন?
(মাহিন)
-ওয়ালাইকুম আস্সালাম।জ্বি ভালো।
আপনি? (লিজা)
-আলহামদুলিল্লাহ।
-বাসার সবাই ভালো আছে?
-হুম।আপনার?
-সবাই ভালো।আজকে কলেজ আছে
আপনার?
-নাহ তো।কেন?
-ও।না এমনি।কোথাও যাবেন নাকি?
-হ্যাঁ।
-কোথায়?
-এইতো একটা ফ্রেন্ডের বার্থডে
পার্টি আছে।সেখানে যাব।কেন
বলেনতো?
-আচ্ছা সেখানে কি কি হবে?
-এই ধরেন সবাই গাইব,নাচব,খাব,আনন্দ করব
আর মজা করব।সব বন্ধুরাই একত্র হবেতো।
-আপনি ওখানে যেতে পারবেননা!
-মানে?
-আমি নিষেধ করছি।
-কারণ?
-কারণ সেখানে ইসলাম বিরোধী সব
কাজ করবেন আপনারা।এতে আল্লাহ
আপনাদের উপর নারাজ হবেন।আর আমি
চাইনা যে আমার জীবন সঙ্গী হবে সে
আল্লাহর অভিশপ্ত হোক।
-কি বলেন এগুলা? এখনকার দিনে এসব
ইজি ব্যাপার।
-ওকে ফাইন।আপনি যান বাট আমাকে
আর কখনো কল করবেননা।
-এই কেন কেন? আচ্ছা স্যরি।যাবনা।
-ইটস ওকে।মনে থাকে যেন।
-থাকবে মহারাণী।
-সকালে নামাজ পড়েছেন?
-ইয়ে মানে...
-পড়েননি???
-না।
-গুড বাই।
-আসলে ঘুম থেকে উঠতে পারিনি।আর
এমন হবেনা।সত্যি বলছি।
টুট... টুট... টুট
হ্যালো... হ্যালো...
অতঃপর সময়মত নামাজ পড়ার কঠোর
প্রতিজ্ঞা নিয়ে ছেলেটা
মেয়েটার রাগ ভাঙ্গাতে ব্যস্ত হয়ে পড়ে।
-----------------------------------------
কিন্তু বর্তমানের চিত্রটা ঠিক উলটো।
.
ঘটনাঃ- ২
---------------------
-হ্যালো বেবি।কি খবর? (রণি)
-হাই জানু।খবর ভালো।তোমার?
(তিথী)
-ভালো না।
-কেন জানু? কি হয়েছে?
-আম্মুর কাছ থেকে ৫ হাজার টাকা
চেয়েছিলাম।কিন্তু দেয়নি।সো
আজকে তোমাকে শপিং করে দেওয়া
হবেনা।
-(............)
-হ্যালো।কথা বলছনা যে বেবি?
-একদম আমাকে বেবি ডাকবেনা।
কিসের বেবি? যে গার্লফ্রেন্ডকে
দুইটা জামা কিনে দিতে
পারেনা,তার আবার কিসের বেবি!
-স্যরি ডিয়ার।আব্বুও দেয়নি,আম্মুও
দেয়নি।
-তোমার চালাকি আমি বুঝিনা মনে
করছ চান্দু? নেকামি করবেনা।তোমার
সাথে কোন কথা নাই।
-আচ্ছা কানে ধরছি।আর এমন হবেনা।
-ওকে।
-বেবি,আজকে সন্ধায় একটা পার্টি
আছে।আসবে নাকি?
-আসব মানে? অফকোর্স আসব।কোথায়
বলো?
-রাতুলের ফ্ল্যাটে।
-ঠিক আছে।আমি আসব।
-থ্যাংক ইয়ু বাবুনি।লাভ ইয়ু।
-লাভ ইয়ু বাবু।
.
অতঃপর সেই বাবু আর বাবুনিরা মিলে
ডিজে ডান্সের সাথে সারারাত
ইনজয় করে আমাদের সমাজ উদ্ধার করার
চেষ্টা করতে লাগলো।

No comments:

Post a Comment