Thursday, July 21, 2016

===বন্ধুত্ব===

===বন্ধুত্ব===

সিয়াম= ওই আমি কি তোর চাকরি করি যে প্রতিদিন
মদ খেয়ে মাতাল হয়ে থাকবি আর আমাকে নিয়ে
যেতে হবে।
নিল= তুই আসিস কেন? তোকে আসতে বলছে
কে?
(মাতাল অবস্থায়)
সিয়াম=সেটাই তো আমার সমস্যা, তোর সাথে
এক
রুমে কেনো থাকি এটাই কপালের দোষ।
নিল= এখানে বানী শুনাতে হবে না তুই চলে যা।
অতপর সিয়াম নিলকে জোর করে রুমে নিয়ে
আসলো।
সিয়াম আর নীল দুজনে একই ভার্সিটিতে পড়ে
একই
রুমে থাকে দুজন, নিল পড়াশোনায় খুব ভালো
সুন্দর
কবিতা গল্প লিখে, কিন্তু একটু আনস্মার্ট মানে
দেখতে রোগা রোগা টাইপের।
আর নীল আগে পড়াশোনায় ভালো ছিলো
এখন আর
করে না, সারাদিন ঘুরবে ফিরবে ঠিক মতো
ভার্সিটিতে যায় না তাস খেলবে মদ খাবে কিন্তু
দেখতে খুব স্মার্ট। প্রতিদিন রাতে সিয়াম নিলকে
নিয়ে আসে মাতাল হয়ে পরে থাকে ওই নির্জন
যায়গায়।
সকাল
সিয়াম= ভার্সিটি যাবি?
নিল= যাওয়া তো প্রয়োজন, যাবো
সিয়াম= আচ্ছা তুই এই নেশা করে কি মজা পাস?
নিল= ইনজয় বন্ধু, আজকে তুইও আমার সাথে যাস।
সিয়াম= যা বেটা আমি পচা জিনিস খাই না,
দুজনে ভার্সিটি চলে গেলো।
এ দিকে সিয়াম ফেইসবুকে গল্প কবিতা লিখে
মোটামুটি সেলিব্রেটি, এর মধ্যে একটা মেয়ের
সাথে পরিচয় হয় প্রথমে মেসেজ এরপর
ফোনআলাপ
তারপর প্রেম। কিন্তু কেউ কাউকে দেখে নি
মেয়েটার নাম হচ্ছে মিলা, মিলা অনেকবার দেখা
করতে চেয়েছে কিন্তু সিয়াম করে নাই কারন যদি
মিলার সিয়ামকে পছন্দ না হয়।
কিন্তু তাদের প্রেম চলতেছে।
ভার্সিটি ক্লাস শেষে
সিয়াম= চল
নিল= তুই যা আমার একটু কাজ আছে।
সিয়াম= কি কাজ শুনি।
নিলা = আরে আছে একটা কাজ তুই যানা।
সিয়াম খোজ নিয়ে জানতে পারলো যে কিসের
যানো টেবলেট আনতে যাবে।
সিয়াম দৌড়ে গিয়ে
সিয়াম= দোস্ত দোস্ত একটা ঘটনা ঘটছে
নিল= কি কি কি হইছে
সিয়াম= আমাদের পাশের রুমের নাফিজ ছেলেটা
আছে না ও নাকি হটাৎ মারা গেছে
নিল= কি বলিস চলতো.
তারা চলে আসলো
নিলকে কৌশলে রুমে ডুকিয়ে বাহির থেকে লক
করে
দিলো।
রাত ১.০০ দরজা খুললো সিয়াম।
রুমে ডুকতেই একটা চড় দিলো নিল।
কিন্তু তারপরেও সিয়াম খুশি এখন আরে নিল যাবে
না।
পরদিন সকালে পেপারে দেখলো যে নিলের
সাথে
যারা যাওয়ার কথা তারা পুলিশের হাতে বন্ধি।
নিল পেপরটা নিয়ে দৌড়ে রুমে এসে সিয়ামকে
জরিয়ে দরে
নিল= দোস্ত তুই আমাকে মাফ করে দে
সিয়াম = কি হইছে।
নিল= আগে বল মাফ করছিস।
সিয়াম= আমি তো কিছু মনেই করি নাই মাফ করবো
কেন?
তারপর নিল পেপার দেখয় সিয়ামকে সিয়েম পেপরা
দেখে মনেমনে ভাবে চড়টাও তাইলে সার্থক।
নিল=দোস্ত তুই আজকে যা চাইবি তাই দিবো যা
খেতে চাইবি তাই খাওয়াবো বল বল
সিয়াম= যা চামু তা দিবি তো শিউর
নিল= হুম যা চাইবি তাই
সিয়াম= তুই এসব ছেড়ে দিয়ে পড়াশোনায় মন
দে।
আমি জানি তোর কস্ট হবে তারপরেও ভালো
হবে
তোর জন্য,
নিল= কিন্তু ..
সিয়াম=কোন কিন্তু নয়, তুই কিন্তু ওয়াদা দিছিস
নিল= ওকে ছেড়ে দিবো।
এদিকে মিলা সিয়ামের সাথে দেখা করার জন্য
মারিয়া হয়ে উঠেছে আগেমি শুক্রবার দেখা
করতেই
হবে না হয় আর কথা বলবে না।
সিয়াম রাজি হলো
কালকে শুক্রবার
সিয়াম=দোস্ত কালকে তো তুই ফ্রী?
নিল=হুম কেনো?
সিয়াম= সকাল হক তারপর বলবো
সকাল
সিয়াম= দোস্ত ক্লিন সেভ হবি, তারপর নিল
পান্জাবীটা পড়বি।
নিল= কেন?
সিয়াম = পড়না,( সিয়াম মিলাকে বলে রেখেছে কি
পড়ে যাবে)
নিল= সেভ করলাম পান্জাবী পড়লাম
সিয়াম= চল আমার সাথে। কোন প্রশ্ন করবি না
সিয়াম আর নিল পার্কে বসে আছে ৯.০০ মিলার
আসার কথা
নিলের হাত একগুচ্ছ গোলাম দিয়ে
সব বললো
তারপর সিয়াম চলে আসলো
কিছুসময় পর মিলা আসছে একটা নীলশাড়ি পড়ে
অনেক সুন্দর লাগছে যেনো স্বর্গের
অপ্সরী
সিয়াম চোঁখ দিয়ে একফোটা পনি পরলো নিচে
চোঁখ মুচতে মুচতে রুমে চলে আসলো।
প্রায় একঘন্টা পর নিল আসলো
রুমে যেতে সিয়াম বললো কিরে
শুধু ঠাস করে একটা শব্দ শুনা গেলো।
নিল=কি মনে করছিস, আমি পার্কে বসে মধুর আলাপ
করবো, ফুচকা খাবো হাতে হাত রেখে
হাটবো। আর
তুই এখানে কাদবি হে সালা মাইর চিনিস, মারতে
মারতে লুলা করে ফেলবো।
চেহারা দিয়ে কি প্রেম হয় আমি মেয়েটাকে সব
বলে দিয়েছি।
সিয়াম আর নিল দুজন দুজনকে জরিয়ে দড়লো
সিয়াম=মিলা
নিলা=বাইরে অপেক্ষা করছে, তাড়াতাড়ি যা চোখ
মুছ।
আর শোন সন্ধায় পার্টি হবে কিন্তু।।।।
অতপর নিল মিলার কাছে গেলো
আর নিল পার্টির পরিকল্পনা নিয়ে ভাবতে লাগলো

writer = Rahat Hossan Raz

No comments:

Post a Comment