Sunday, July 24, 2016

ভালবাসা অনলি ভালবাসা

ভালোবাসা অনলি ভালোবাসা

মেয়েটি কলেজে পড়ে।
নাম জান্নাত।
মেয়েটি আমার থেকে দুই বছরের জুনিয়র।
আমাদের একই পাড়া তেই।
রোজ বিকালে মেয়েটি কোচিং এ যেত।
আমি মেয়েটিকে পিছু করতাম।
অবশ্য সকালে কলেজ এ যাওয়ার সময় পিছু করতে
পারতাম না কারন ঘুম থেকে উঠতে পারিনা সকাল
সকাল।
বিকালে কোচিং এ যাওয়ার সময় ও আসার সময় রোজ
পিছু নিতাম।
আর পিছু নেয়ার জন্য এলাকার বড় ভাইগুলা কয়েকবার
হুমকি দিয়েছে।
শেষমেশ বাসায় ও নালিশ দিলো এলাকার মানুষ।
মেয়েটির পিছু নিই কিন্তু মেয়েটি কখনো কিছু
বলেনা কিন্তু পাড়ার লোকদের যত্ত ঝামেলা।
এভাবে প্রায় অনেকদিন চলে গেলো।
কিন্তু মেয়েটিকে কিছুই বলা হলনা।
বলা হলনা আমার চোখের ভাষা,হয়নি বলা মনের
কথাটাও।
প্রায় বলব বলব করেও বলতে পারলাম না।
অনেকটা দিন পার হয়ে যাবার পর ভাবলাম এইবার বলব,
যদি দেরি করি হয়ত ভালোবাসাটাই হারাতে হবে।
এই ভয়ে সারাক্ষন থাকি।
তাই সিদ্ধান্ত নিলাম যে করেই হোক বলতে
হবে আমি জান্নাতকে হারাতে পারব না,কখনোই
না।
তখন সকাল ৮:৩০ হবে।
আমি খুব দ্রুত তৈরী হয়ে বের হলাম জান্নাত কে
আমার ভালোবাসার কথা বলার জন্য।
আহ আমার আগেই জান্নাত বের হয়ে গেলো।
জান্নাত আমার সামনে হাটতেছে আমি ওর
পইছনে।
জান্নাত পিছু তাকাচ্ছে আর মুচকি হাসতেছে।
কিন্তু আমি সাহস আর সুযোগ কিছুই পাচ্ছিনা কথা বলার
মত।
কিছুদুর যাওয়ার পর রাস্তা একটু ফাঁকা দেখলাম।
আর জান্নাত কে ডাকলাম।
রিয়াজঃ- এই জান্নাত দাড়াও প্লিজ।
জান্নাতঃ- জ্বি বলেন।।।
রিয়াজঃ- আসলে অনেকদিন ধরে তোমাকে
দেখতেছি,তাই ভাবলাম একটু কথা বলি।
জান্নাতঃ- জ্বি হ্যা বলেন।
রিয়াজঃ- তোমাকে আমার খুব ভালোলাগে।তো
তোমার নাম্বারটা কি দিবে প্লিজ?
জান্নাতঃ- কেন আপনি আমার নাম্বার দিয়ে কি করবেন
শুনি?
রিয়াজঃ- আসলে!!!!!!!
জান্নাতঃ- আসলে কোনটা হুম???(রাগান্বিত হয়ে)
রিয়াজঃ- কথা হল আমি তোমাকে অনেকদিন ধরে
পিছু করতেছি।
অনেক ভালোবাসি তোমাকে বুঝনা কেন হুম??
আমি যখন তোমার পিছু নিই তখন তুমিওতো আমার
দিকে তাকিয়ে হাসো।
আমি তোমাকে ভালোবাসি।তোমার পিছু নিতে
নিতে আমি ক্লান্ত।
প্রতিদিন একটা করে নালিশ বাসায় যায় প্লিজ জান্নাত
""আমি তোমাকে সত্যি খুব ভালোবাসি""
জান্নাতঃ- মুচকি একটা হাসি দিয়ে একটা কাগজের
মধ্যো তার রিয়াজ কে দিয়ে বলল-
খরদার এইটা আমার নাম্বার ঘন ঘন কল দিবা,নাইলে খুন
করে ফেলবো।
অতঃপর জান্নাত আর রিয়াজের ভালোবাসার পালা।
(ভালোবাসা কোন বস্তু নয় যে ছুড়ে ফেলে
দেয়া যায়,ভালোবাসা হল শুধুই ভালোবাসা যাকে
সবসময় আগলে রাখতে হয়)

লেখাঃ- Riaz Hannan [মেঘকন্যার জামাই]

No comments:

Post a Comment