Saturday, July 23, 2016

___loveable___

___loveable___

ভার্সিটিতে একটা বেঞ্চির উপর বসে আছি
আমি ইমন,আর আমার সাথে আছে নিঝুম।
নিঝুমের সাথে আমার বন্ধুত্ব প্রায় ৩ বছর।
বন্ধু মহলে আমার অনেক বন্ধু আছে কিন্ত
নিঝুম আমার সবচেয়ে ভাল ফ্রেন্ড।নিঝুমের
ও অবশ্য অনেক বন্ধু আছে কিন্ত আমিই তার
বেস্ট।দুজনে একসাথে পড়াশোনা করি।
মেয়েটাকে খুব ভাল লাগে আমার,সবসময়
তার স্পর্শ পেতে মত চায়।ইচ্ছা করছিল
মেয়েটার মুখটা একটু স্পর্শ করতে,তাই তার
মুখে আস্তে করে একটা চড় দিলাম।
-মারলে কেন?(নিঝুম)
-কাকে মারলাম।(আমি)
-ফাজলামি কর?এইমাত্র তুই আমাকে চড়
দিলি।(নিঝুম)
-আরে না।মশা মারলাম।
-ভাল।আমি একটা মারি মশা?(নিঝুম)
-না দরকার নাই।
বলেই দৌড়ে পালিয়ে আসতে লাগলাম।
মেয়েও আমাকে ধরার জন্য আমার পিছন
পিছন আসছে।একসময় নিজেই ধরা দিলাম।
আমাকে ধরার সাথে সাথেই দু-চার গা
লাগিয়ে দিল।খুব ব্যাথা লাগছিল।তখনি
বুজলাম মেয়ে মানুষেরও শক্তি পুরুষের চেয়ে
কম নহে।খুব রাগ হচ্ছিল নিঝুমের উপর তখন
যখন আমাকে মারার পর এক শয়তানি হাসি
দিল।
-তুর সাথে কোন কথা নাই। (আমি)
-ঢং করিস না।(নিঝুম)
প্রচন্ড রাগ নিয়ে চলে আসলাম বাসায়।
বিকেলের দিকে ছাঁদে গিয়ে দাঁড়িয়ে
আছি এমন সময় কে জানি পিছন থেকে ডাক
দিল।বুঝতে বাকি রইলনা নিঝুম আসছে।
পিছনে না ফিরে সামনে দিকে চেয়ে
আছি।–
-কিরে রাগ করছিস।(নিঝুম)
-........................
-খুব লেগেছিল বুঝি? (নিঝুম)
-....................
-কিছু বলছিস নাঝে?(নিঝুম)
-..................
-আচ্ছা তুর ইচ্ছা হলে প্রতিশোধ নেয়।
তখনি মাথায় একটা শয়তানি বুদ্ধি চাপল।
-হুম প্রতিশোধ নিব। (আমি)
-আচ্ছা নেয়।(নিঝুম)
-চোখ বন্ধ কর।
-আচ্ছা।(নিঝুম)
আসতে করে একটা চুমু খেলাম।
-অসভ্য,ফাজিল(নিঝুম)
আবার দু-চার গা লাগিয়ে দিল।
-আবার মারলি?
-হুম মারলাম।(নিঝুম)
-প্রতিশোধ নিব।
-দাড়া মজা দেখাচ্ছি।(নিঝুম)
আবার দৌড়।প্রায় সবসময় আমাদের মাঝে
এমন ছোট-খাটো ঝগড়া হয়।এবং তা এভাবেই
সমাধান হয়।এভাবে আমাদের বন্ধুত্ব চলতে
থাকে।একদিন বিকেলে আমি,নিঝুম,আমার
বোন,ভাই মিলে ক্যারম খেলছিলাম।এক সময়
আমার আর নিঝুমের মাঝে ঝগড়া
বাঁধে,ঝগড়ার এক মুহূর্তে তাকে আমি কষে
একটা থাপ্পড় মারি।সাথে সাথে নিঝুম
আমাদের সামনে থেকে চলে যায়।আমিও
চলে আসি আমার রুমে।একসময় ভাবলাম
আজকে একটু বেশি বাড়াবাড়ি হয়ে গেল।
সরি বলতে গেলাম নিঝুমের বাসায়।রুমে না
দেখে ছাঁদে গেলাম।দেখলাম মেয়েটা
ছাঁদে বসে আছে একা।পাশে গিয়ে
দাড়ালাম।মেয়েটা অন্য দিকে ঘুরে গেল।
বুঝলাম কান্না করছে।
-কিরে কাঁদছিস কেন?
-কই কাঁদছি।(কান্না ভেজা কণ্টে)
-সরি।আর রাগ করে থাকিস না।
-কই রাগ করছি।কারো সাথে রাগ করা
আমার শোভা পায়না।(নিঝুম)
-রেগে গিয়ে মারছি রে।
-ভাল করছিস।(নিঝুম)
-খুব লেগেছিল?
-না অনেক ভাল লেগেছিল।(নিঝুম)
-তাই বুঝি।
-হুম। তুই খাবি একটা।(নিঝুম)
-হুম খাব।
-চোখ বন্ধ কর।(নিঝুম)
-করলাম।
তার পর যা হওয়ার তাই হল।
-ভাবছি তোকে একটা কথা বলব। (আমি)
-আমারও তোর সাথে একটা কথা আছে।
(নিঝুম)
-আচ্ছা বল।
-না তুই আগে বল।(নিঝুম)
-না তুই বল।
-আচ্ছা থাক কাওকে বলতে হবে না।(নিঝুম)
-আচ্ছা।
এই বলে মেয়েটা গাল ফুলিয়ে চলে যাচ্ছে।
ভাবলাম আমিই বলে ফেলি কথাটা।জানি
সেও আমাকে একই কথা বলবে।
-এই দেখ কথ সুন্দর একটা ময়না পাখি।
-কই দেখি।(নিঝুম)
মেয়েটা চারিদিকে থাকাতে লাগল।
-কি দেখিস?(আমি)
-তুই যে বললি ময়না পাখি। কোথায় ময়না
পাখিরে।(নিঝুম)
-এই ত আমার সামনে।
-কি আমি ময়না?(নিঝুম)
-না তুই আমার জানপাখি।
এই বলে তাকে বুকে টেনে নিলাম।
-এভাবে সবসময় বুকের কাছে থাকতে দিবি
আমায়।(নিঝুম)
-হুম...।।
-ভালবাসিস আমায়।(নিঝুম)
-হুম খুব।
____________সমাপ্ত_______________
লিখা- Tanzid Hasnat (মেঘকন্যার সন্ধানে)

No comments:

Post a Comment