Thursday, July 21, 2016

>> ___একটি পাগলা প্রেমের গল্প____

>> ___একটি পাগলা প্রেমের গল্প____
.
লেখাঃ Alvi Ahmed Shawon (স্টুপিড
লাভার)
.
.
-- ওই বিয়ে করবিনা মানে কি হ্যা?
-- আলভি তুমি শান্ত হও?
-- তুই জানিস না আমি পাগল?
-- শান্ত হউ প্লিজ?
-- চুপ, কোথা কথা নাই?
-- আলভি শোনো তো??
-- চুপ থাকতে বলছি কানে যায়না???
.
.
অতঃপর টানতে টানতে নীলি কে নিয়ে
একটি সিএনজি তে উঠে পড়ে। এবং শক্ত
করে জড়িয়ে ধরে রাখে। কারন পৃথিবীর সব
সহ্য করবে আলভি। কিন্তু নীলি কে কেউ
তার থেকে দুরে নিয়ে যাবে সেটা সে
কখনো সহ্য করবে না।
.
.
এই তো প্রায় ৮ মাস আগের কথা।
মেয়েটাকে দেখে ভালো লেগে যায় তার।
মেয়েটা একটু শান্ত টাইপের।
.
নীলির ফ্রেন্ডদের থেকে খবর নিয়ে
জানতে পারে সে কোনো রিলেশান
করেনা। এমন মেয়ে পাওয়া খুব কঠিন তবুও
ভার্সিটির এই মেয়েটি কারো সাথে
রিলেশনে জড়াতে চাইতো না।
.
.
কিন্তু আলভির সাথে পেরে ওঠে নি। কারন
সে পাগলের মত ভালবাসতো নীলি কে।
.
.
- এই মেয়ে দাড়াও?
- জ্বি বলুন?
- আমাকে বিয়ে করবে?
- What!!!!
- Marry me???
- আপনার সাহস তো কম না।
- তাতে অবশ্যই, তোমার জন্যই তো?
- সরে দাড়ান, পথ আটকাচ্ছেন কেন?
- বললাম না? বিয়ে করবে আমায়??
- ভেবে দেখবো।
.
.
নীলি বুঝতে পারে ছেলেটা পাগল
টাইপের। তাই বেশি কথা বাড়াতে চায়নি।
তাই ভেবে দেখবে শুধু এতটুকুই বলল।
.
.
প্রায় প্রতিদিন এমন করে আলভি। বিরক্ত
হলেও হাসি মুখে কথা বলে নীলি। কারন
পাগলের সাথে বেশি পাগলামো করলে
আরো বেশি সমস্যা। তাই হাসি মুখেই কথা
বলে।
.
.
নাম্বার টাও যোগার করে প্রতিদিন ফোন
দেয় আলভি। কারন নীলির কণ্ঠ না শুনলে
ভালো লাগেনা তার। তাই প্রতিরাতেই
ফোন দেয়। তাই একটু বিরক্ত হলেও কথা বলে
নীলি।
.
.
আলভি কে একটু দুরে সরানোর সেদিন
মিথ্যে বলে নীলি, যে তার বাবা তার
বিয়ে অন্য কোথাও ঠিক করে রেখেছে।
সেটা শুনে পাগল হয়ে যায় আলভি। কারন
নীলি কে সে অন্য কারো হতে দিবেনা।
.
.
তাই এক প্রকার জোর করেই কাজী অফিসে
নিয়ে যায় সে। কিন্তু যখন সাক্ষর করার
পালা আলভি সাক্ষর করে দেয় কিন্তু নীলি
চুপ করে দাড়িয়ে থাকে।
.
.
[[ " কি হলো সাক্ষর করো? " ]]
.
কথাটা বলার পরও চুপ করে দাড়িয়ে থাকে
নীলি। কিছু সময় কি যেন ভেবে, ঠাস করে
এক চড় বসিয়ে দেয় আলভির গালে।
.
ঘটনায় হতভম্ব হয়ে যায় সবাই। হা করে
তাকিয়ে থাকে ওদের সাথে যে বন্ধুরা
এসেছে তারা।
.
.
" কি ভেবেছো তুমি? হ্যা পাগলামী করে
আমাকে বিয়ে করবে? হ্যা এই চড়টা আমার
আগে দেয়া উচিত ছিল। তোমার মত একটা
পাগল কে ভালবাসবো আমি? আমি
তোমাকে ভালবাসি না এবং বিয়ে তো
দুরে থাক, এখন আমি এখান থেকে চলে
যাচ্ছি পারলে মেরে ফেলো আমায় নয়ত
তোমাকে বিয়ে করলে আমি নিজেই
নিজেকে শেষ করে দিবো "__কথা গুলো এক
নাগাড়ে বলে কাজী অফিস থেকে বেড়িয়ে
যায় নীলি।
.
.
আলভি চাইলে তখন নীলি কে জোর করে
বিয়ে করতে পারতো। কিন্তু জোর করে যে
সব হলেও কারো ভালবাসা পাওয়া যায় না।
.
.
ঘটনার প্রায় অনেকদিন হয়ে যায়, আলভির
সাথে না কোনো দেখা। না কোনো ফোন
আসে সেই নাম্বার থেকে। কিন্তু একটা
কথা সত্যি নীলি কে এখনো খুব ভালো
বাসে পাগল টা।
.
.
নীলি প্রথমে বুঝতে পারেনি। কিন্তু পরে
ঠিকই বুঝতে পেরেছে। কারন সে বুঝতেও এমন
করে পাগলের মত কেউ তাকে ভালবাসতে
পারে।
.
যদিও তখন এক তরফা ছিলো কিন্তু এখন
নীলিও আলভি কে ভালবাসে।
.
কিন্তু আলভির সাথে এখন না কোনো দেখা,
আর না কোনো ফোন আসে সেই নাম্বার
থেকে। কিন্তু আলভি কে খুব মিস করে সে।
.
.
এভাবেই আলভির খোজ না পেয়ে খুব কান্না
করে নীলি। কারন এমন একটা পাগল কে তার
জীবনে খুব প্রয়োজন।
.
.
কেটে যায় প্রায়ই মাস খানিক। একদিন
ঠিকই দেখা হয় নীলির সাথে। কিন্তু না
চেনার ভান করে পাশ কাটিয়ে চলে যায়
আলভি।
.
.
- আলভি দাড়াও জানো তোমায় কত
খুজেছি?
- আমাকে কেন খুজেছেন?
- তুমি বুঝি একা ভালো বাসো? আমি বুঝি
বাসি না?
- কি বলেন কে আপনি?
- এমন করোনা, আমি সরি।
- আপনি কে?
-ঠিক আছে আমাকে চিনতে হবে না, বিয়ে
করবে আমায়?
- আমাকে ক্ষমা করবেন, আমি ভালবাসা,
অতঃপর বিয়ে এইসব নিয়ে কখনো ভাবিনি।
.
.
কথা গুলো বলে চলে যাচ্ছে আলভি। কি
করবে ঠিক ভেবে পাচ্ছেনা নীলি। আজ
যদি সে কিছু করতে না পারে তবে সে তার
পাগল প্রেম টা কে হারাবে। তাই তাকেই
কিছু করতে হবে।
.
.
দৌড়ে গিয়ে আলভির সামনে দাড়ায় সে।
এবং ঠাস করে এক চড় বসিয়ে দেয়।
ঘটনায় হতভম্ব হয়ে যায় আলভি। যদিও চড় টা
ছিল খুবই আস্তে, অর্থাৎ ব্যাথা না পাওয়ার
মত।
.
.
- তোমার সাহস কি করে আমাকে চড়
দেয়ার?
- হ্যা খুব সাহস আমার, আমার পাগল টার
যদি থাকে তবে আমার কেন নয়?
- এনাফ নীলি।
- এইতো চিনেছো, এক চড়েই চিনে ফেল্লে?
সিনেমার মত হয়ে গেল না?
.
.
কথা টা বলে হাসতে থাকে নীলি। সে কি
অট্ট হাসি। আলভির মন চাইছির একটা চড়
দিতে নীলি কে। কিন্তু তা সম্ভব না কারন
সে যে নীলি কে খুব ভালবাসে।
.
.
- কি ভাবছো আমাকে চড় দিবে?
- না।
- হিহিহি, জানো কোথাও যেন শুনেছি এক
গালে চড় দিলে নাকি বিয়ে হয়না।
- হাসির কি আছে???
.
.
মুহুর্তেই সিরিয়াস হয়ে যায় আলভি। এবং
নীলির হাতটা ঝটকা মেয়ে সরিয়ে দেয়।
ঠিক তখনই হাসি থামিয়ে , একটু গম্ভীর
ভাবেই বলে।
.
.
______"" কি ভাবিস তুই নিজেকে হ্যা? একটা
মেয়েকে পাগলের মত ভালবাসিস? তাকে
রাতে ফোন করে ভালবাসার কথা বলতিস।
বিয়ে করবি বলে জোর করে কাজী অফিসে
নিয়ে যাস, সিএনজি তে নিজের বুকে
মেয়েটার মাথা নিজের বুকে চেপে রাখিস,
নিজের মন মত সব করবি? আর যখন মেয়েটা
তোকে ভালবাসে তখন দুরে চলে যাস? এই
তোর ভালবাসা??? "
.
.
____কথা গুলো শুনে অবাক চোখে তাকিয়ে
থাকে নীলির দিকে। নীলিও কথা গুলো
নিজেই অবাক হয়ে যায়। একদম আলভি
সেদিন যেভাবে বলেছিল সেভাবেই কথা
গুলো বললো সে। অবশ্য এমন না হলে কি হয়?
পাগল প্রেমিকের প্রেমিকাও তো পাগলী
হতে হয়।
.
.
- দেখছো তোমার জন্য আমি পাগলী হয়ে
গেছি। তোমার মত হয়ে গেছি।
.
কথা টা শুনে হাসতে থাকে আলভি।
.
.
--- এই একদম হাসবেনা, এখন বলো বিয়ে করবে
কিনা? তাড়া তাড়ি বলবা কিন্তু এক
সেকেন্ড সময় দিলাম।
--- এত কম সময়?
--- হ্যা, যদি না বলো? তো আমি এখনই
নিজেকে শেষ করে দিবো বলছি।
--- আচ্ছা একটু দম নাও, তুমি হাপিয়ে যাচ্ছো
তো?
--- প্লিজ তাড়া তাড়ি বলো আলভি?
---- একটু শান্ত হও?
--- তুই বলবি কিনা বল???
--- আচ্ছা ঠিক আছে বিয়ে করবো।
--- চলো এখনই করবো, তোমাকে দিয়ে
বিশ্বাস নেই আবার যদি হারিয়ে যাও।
--- উহু হারাবো না তোমার ভালবাসা
দিয়ে শক্ত করে বেধে রাখতে পারবে তো?
--- একটা পাগলী প্রেমিকা কে জিগ্গাসা
করছো, এত ভালবাসি যে, তোমাকে চোখের
আড়াল হতে দিবো না।
--- আচ্ছা ঠিক আছে, চলো,ওহ হ্যা বন্ধুদের
ফোন দিয়ে বলি যে তাড়া তাড়ি আসতে।
.
.
অতঃপর একটি রিক্সা তে উঠো বসলো
দুজনে, তাদের গন্তব্য কাজী অফিসের
দিকে ঝড়ের বেগে রিক্সা খানা চলতেছে।
আকাশ টা মেঘাচ্ছন্ন হয়ে আছে। কে জানে
কখন আবার বৃষ্টি শুরু হয়।
.
.
জীবনের গুলো বৃষ্টিতে সব সময় একা
ভিজেছে আলভি। কিন্তু আজ আর একা
বৃষ্টিতে ভিজবে না সে। কারন আজ যে তার
পাশে তার ভালবাসার মানুষ টি রয়েছে।
যাকে সে মনে প্রানে খুব এবং সে তার
পাশেই রয়েছে।
.
.
এ যেন এক স্বপ্নের মত মনে হচ্ছে তার।
কিন্তু ভয়ে রয়েছে কারন প্রতিদিনের মত
যেন এমন না হয় যে ঘুম ভেঙ্গে চোখটা খুলে
দেখবে, স্বপ্নের রাজ্য নিমগ্ন ছিলো সে।
আর নীলি তার পাশে নেই। এই ভাবনা টা
ভাবতেই, নীলির হাতটা শক্ত করে চেপে
ধরে সে।
.
.
নীলি সেটা বুঝতে পেরে তার ভালবাসার
মানুষটির কাধে মাথা রেখে। কানের
কাছে মুখটি নিয়ে বলে ওঠে "খুব ভালবাসি
তোমায় পাগল টা আমার"।
.
.
[বিঃদ্রঃ মেয়েরা চান্স পেলে চড় দিতে
ভুলেনা তাই ছেলেরা মেয়েদের থেকে
দুরত্ব বজায় রাখুন]
~
~
~
Writter : Alvi Ahmed Shawon (স্টুপিড লাভার)

1 comment: