Sunday, July 24, 2016

এটাই তো ভালবাসা

এটাই তো ভালবাসা

আমরা দু জন দু জনকে ভালোবাসি। অনেক
ভালোবাসি কিনা বলতে পারবো না কারন অনেক
বললে তো একটা লিমিটেশন চলে অাসে, আমরা
আসলে ইনফিনিটিভ ভালোবাসি! ভালোবাসাটা যদি
লিমিটেড করে নেই তবে তো স্থায়িত্ব টাও
লিমিটেড হয়ে যাবে। আমরা তো নিজেদের
একাল আর ওকালের বাধনে বেঁধে নিয়েছি।
.
ভাবছেন আমাদের ভালোবাসাটা অনেক সুন্দর নাহ?
মোটেও না, আমরা ভিষণ রকম ঝগড়াটে। দিনে
মিনিমাম ৬/৭ বার ঝগড়া করাটা অভ্যাস। সবাই আমাদের
বলে এ সম্পর্ক টা টিকবেনা। জানেন, যারা বলে
তাদের অনেকের সম্পর্ক টিকে নেই কিন্তু
আমাদের এই ঝগড়াটে সম্পর্কটা এখনো মাথা উচু
করে টিকে আছে। খুব বিশ্বাস রাখি মাথা উচু করেই
বীরদর্পে টিকে থাকবে অনন্তকাল।
.
সবাই বলেনা অতীত নিয়ে আমরা কথা বলবো না।
আমরা কিন্তু এমন নাহ। আমাদের কথা বলার সময়টার
অনেকটা জুড়েই অতীত থাকে। আপনারাই
বলেন তো অতীত না জানলে দু জন দু জনকে
বুঝবো কি করে? আমরা দুজনেই অতীতের
গল্প বলি তারপর অভিমান করে বলি 'তুই কেনো
আগে আসলিনা, তুই থাকলে কি আমার কষ্ট পেতে
হতো?'। আর অন্যজন চোখে জল নিয়ে
অনুশোচনা করতে থাকি কেনো আমি আসলাম না
আগে। তবে তো তাকে কষ্ট পেতে হতো
না। আমরা দু জন মিলেই দু জনের ভালো থাকাটা
নিশ্চিত করতে চাই। হাজার টা কষ্ট, অতৃপ্তি বুকে
নিয়েও অনেক দাপটের সাথে আমরা বলতে পারি
ভালোবাসি শব্দটা।
.
জানেন, আমরা অনেক ঝগড়ার পর যখন ফোনটা
রেখে দেই তখন বলি 'তুই খেয়েনিস'।
ফোনের অন্য পাশ থেকেও বলে ' তুইও
খেয়েনিস'। তারপর বলি খাওয়া শেষে মেসেজ
দিবি। তুই মেসেজ দিলে আমি খাবো। তারপর
আবার ঝগড়া কে আগে খাবে। পরে দুজন যখন
একসাথে খেতে বসি মনে হয় পাশাপাশি বসে
খাচ্ছি। একজন অন্য জনকে খাইয়ে দিচ্ছি। অনেক
দূরে থেকেও অনেক কাছে আমরা...!
.
এসব যখন লিখছি তখন পাগলটা ভিষণ অভিমান করে
আছে আমার উপর। একটু অসুস্থ আমি, ডাক্তারের
কাছে যাওয়ার কথা ছিলো যাইনি তাই... ফোন
ধরছেনা। তার ছোট বোনকে ফোন দিয়ে
ছিলাম। সে নাকি কিশোর কুমারের একটা গানের এই
লাইনটা রিপিট দিয়ে বারবার শুনছে
"ওপারের ডাক যদি আসে শেষ খেয়া হয় পাড়ি
দিতে, মরণ তোমায় কোনদিনও পারবেনা কভু
কেড়ে নিতে"। এতো ভিতু পাগলটা...।
.
শোন না প্রিয়, আমাকে মরণও তোর থেকে
কেড়ে নিতে পারবেনা। বিধাতাই তোর
ভালোবাসাকে হারতে দিবেনা। শোন গল্পটা
পড়ে কিন্তু তুই হাসবি, আমাকে ফোন দিবি...
-
লিখাঃ প্রিয়ন্তী পূর্ণতা
উৎসর্গঃ আমার পাগলাটারে...

No comments:

Post a Comment