Thursday, July 21, 2016

>> স্টুপিড লাভ স্টোরি - ২৩ (সেই ভালবাসা

>> স্টুপিড লাভ স্টোরি - ২৩ (সেই ভালবাসা)
.
.
১।
~
- চিনতে পেরেছো আমাকে?
- "যদি" বলি হ্যা।
- আবার "যদি" টা কেন?
- এমনি বললাম। তোমার কি হ্যা?
.
.
কথাটা দুষ্টুমি করেই বলে অনুপমা। আলভি এবং
অনুপমা। দুজনই দুজনকে খুব ভাল ভাবেই চেনে।
এই সেই অনুপমা যার জন্য প্রতিটা দিন আলভি গিটার খানা
নিয়ে বারান্দায় বসে থাকতো। মাঝে মাঝে "Hiii".
করতো কিন্তু অনুপমা কখনো সেটার রিপ্লাই
দিতো না।
.
বরং অনুপমা এমন ভাব নিতো যেন সে দেখেনি।
অথচ সেও প্রতিদিন আলভি কে দেখতেই
বারান্দায় আসতো। এমনকি মাঝে মাঝে সেজে
বারান্দায় বসতো। শুধুই আলভি কে দেখার জন্য।
.
কিন্তু সে কখনো সরা সরি তাকাতো না। সব সময়
আড়চোখে আলভির দিকে তাকাতো এবং
দেখতে পেত ছেলেটা অপলক দৃষ্টিতে তার
দিকে তাকিয়ে আছে।
.
অনুপমা আলভি কে খুব পছন্দ করত। তাই ফেসবুক
থেকে আলভির ছবি ডাউন লোড করে, রাতে
ঘুমানোর আগে ছবিটির দিকে তাকিয়ে "গুড নাইট
বলে" ফোনটা বালিশের পাশে রেখে আলভির
কথা ভাবতো।
.
কিন্তু খুব বেশি যখন মিস করতো, তখন জানালার
পর্দা সরিয়ে দেখতো, আলভি এখন কি করছে।
অথচ দেখতো পাগল টাও জানালার কাছে বসে
আছে। হয়ত তাকে দেখার পর একটু ঘুমাবে এই
আশায়।
.
কিন্তু এত সহজে ধরা দিতো না অনুপমা। তাই লুকিয়ে
লুকিয়ে দেখতো আলভি কে। রোজ সকালে
ঘুম থেকে উঠে বালিশের পাশে থেকে
ফোনটা নিয়ে আলভির ছবিটা বের করে "গুড মরনিং
বাবুটা" বলে প্রতিটা দিন ঘুম ভাঙে তার।
.
রোজ যখন কলেজ থেকে, ফিরতো দুজন।
তখন বাড়ির গেটের সামনে দাড়িয়ে একজন অন্য
জনের দিকে তাকিয়ে থাকতো। মাঝে মাঝে
হাসতো। কিন্তু কেউ কারো কাছে আসার চেষ্টা
করতো না। কারন যদি দুরে চলে যেতে হয়,
এতটুকু কাছে আসার জন্য তাই।
.
.
২।
~
আজ অনেক গুলো বছর পর। তাদের এই
লুকোচুরির মধ্যে দিয়ে পার যায়। অথচ দুজন
দুজনকে অনেক অনেক ভালবাসে। সময়ের
সাথে বদলে যায়না তারা। যদিও দুজন দুজনের কাছে
কখনোই আসেনি তবুও।
.
.
- উহম উহম হ্যালো মিস্টার?
- হুম?
- কি হলো?
- ভাবতেছি।
- কি?
- তুমি কি আমাকে ভালবাসো?
- মোটেও না, শুধু আমার আম্মু দেখা করতে
বলেছে তাই এসেছি।
- তার মানে তুমি আমাকে বিয়ে করবেনা?
- আমার বয়ফ্রেন্ড আছে।
.
.
একটু দুষ্টুমি করেই বলে অনুপমা। আলভিও সিরিয়াস
নেয় না কথাটা। কিন্তু অনুপমা বাধ্য করে কথা টা
বিশ্বাস করার জন্য।
.
এমনকি আরো বানিয়ে বলে "তুমি সব সময়
আমাকে ফ্লার্ট করার চেষ্টা করতে, বলো
করতে কিনা? অথচ আমি তোমাকে পাত্তাই দিতাম না,
কারন আমার বয়ফ্রেন্ড ছিল"।
.
কথাটা শুনে মনটা খারাপ হয়ে যায় আলভির। কারন এত
কাল ধরে যাকে ভালবেসে এসেছে সেই কিনা
অন্য কাউকে ভালবাসে।
.
__এমনকি নিজের মায়ের কাছেও বলেছে ওরা
দুজন দুজনকে ভালবাসে। তাই তো তার মা, অনুপমার
মায়ের কাছে তার ছেলে ও অনুপমার বিয়ের
প্রস্তাব নিয়ে যায়। কিন্তু এখন সে কি করবে!!!
.
.
- তাহলে আপনার বয়ফ্রেন্ড আছে?
- অবশ্যই, একটা কিউট মেয়ে বিএফ থাকবেনা, সেটা
কি হয়?
- তাহলে বাসায় গিয়ে কি বলবো এখন?
- আমার নামে উল্টা পাল্টা কিছু বানিয়ে বলবেন। এই
যেমন আমি খারাপ এইগুলো...।
- ঠিক আছে। দেখি।
.
.
_______সেদিনের মত তাদের কথা শেষ। দুজন
রেস্টুরেন্ট থেকে বের হয়ে। যার যার
বাড়িতে চলে যায়।
.
.
৩।
~
_______সকালে ঘুম থেকে উঠে আর সেদিন
অরুপমা আলভি কে, বারান্দায় দেখেনি। এমনকি সময়
পেলেই একটু উকি দিয়ে দেখার চেষ্টা করেছে
যে আলভি বারান্দায় এসেছে কিনা। কিন্তু না আজ কিছু
দিন যাবত দেখছে না। তাতে কিছুটা চিন্তিত সে।
.
.
_______এমনও তো হতে পারে, আলভি নিজের
কোনো ক্ষতি করেছে। নয়ত তার মন টা বিষন্ন
এই জন্য যে অনুপমা অন্যকাউকে ভালবাসে যার
জন্য সে আর অরুপমার সাথে দেখা করবেনা।
.
.
_______আলভিও কম দুষ্টু নয় সেও বুঝেছে যে
অনুপমা তার সাথে দুষ্টুমি করেছে। তাই সেও
অনুপমার সাথে এখন মজা করছে।
.
.
৪।
~
_______কিছু দিন যাবত আলভি বারান্দায় না আসাতে, মনটা
বিষন্ন ছিলো অনুপমার। তাই তার ছোট বোন
তাকে নিয়ে ছাদে উঠলো। এমন সময় দেখতে
পেলো। ছাদের ওপরে আলভি অন্য একটি
মেয়ের সাথে হাসা হাসি করে গল্প করতেছে।
যা দেখে খুব কষ্ট লাগে অনুপমার।
.
.
______এতটাই কষ্ট লাগে যে, দু চোখ বেয়ে
জল বেয়ে পড়তে থাকে তার। কিন্তু পরক্ষনে
কি যেন হয়ে গেলো অনুপমার। তাই ছোট
বোনকে সাথে নিয়ে আলভিদের বাড়ির ছাদে
গিয়ে উঠলো।
.
.
৫।
~
______অনুপমাকে দেখে খানিক বিষ্মিত হওয়ার
অভিনয় করে আলভি। এটাও তার একটা প্লান। অনুপমা
সোজা আলভি সামনে গিয়ে দাড়ায়।
.
.
- একি অনুপমা তুমি কখন এলে?
.
______কথাটা বলতে দেরি অথচ একটি চড় বসিয়ে
দিতে একটুও অপেক্ষা করেনা অনুপমা।
.
______গালে হাত দিয়ে দাড়িয়ে থাকে আলভি।
এবং অবাক চোখে তাকিয়ে থাকে অনুপমার দিকে।
এদিকে অনুপমা রাগে ফুসছে, তাই কি যে বলছে
সে নিও বুঝতেছেনা।
.
.
______"হা করে তাকিয়ে আছো কেন? বেশ
করেছি চড় মেরেছি, প্রয়োজন হলে আরো
মারবো, এতটা খারাপ তুমি? আমি সেদিন কি একটা
দুষ্টুমি করেছি, তাই আমাদের এতদিনের ভালবাসা
ভুলে, অন্য একজনের সাথে সম্পর্ক জুড়ে
নিয়েছো?? ছিহ এই তোমার ভালবাসা?"
.
.
পরিবেশ টা যখন খানিক নিরব হয়ে যায়। এবং অনুপমা
যখন চুপ হয়ে যায়। ঠিক তখনি আলভি তার হাত দুটো
ধরে বলে "তুমি দুষ্টুমি করলে দোষ আর আমি
করলেই বুঝি খারাপ???"
.
.
হাহাহা... হিহিহি... করে হেসে ওঠে ওরা। শুধু অনুপমা
অবাক চোখে তাকিয়ে থাকে আলভির দিকে।
.
.
- মানে?
- মানে তুমি সেদিন দুষ্টুমি করেছো তা বুঝেছি
আমি।
- তাহলে এমন করলে কেন???
.
.
টলমল চোখে তাকিয়ে বলতে থাকে অনুপমা। তা
দেখে হাত দুটো দিয়ে অনুপমার চোখ দুটো
মুছে দেয় অালভি।
.
.
""তাহলে সালী সাবেহা, খুব ভালো কাজ
করেছো, যাও তোমার গিফ্ট তুমি পেয়ে
যাবে""।
.
.
- কিসের গিফ্ট হ্যা??? (অনুপমা জিগ্গাসা করে)
- সেটা আমরা জিজু আর সালীর সিক্রেট কি
বলো?? (অনুপমার ছোটো বোনের দিকে
তাকিয়ে বলে)
.
.
এদিকে অনুপমা খুব জোর করে, কথাটা শোনার
জন্য। তাই অনুপমার ছোট বোন বলে "আপুনি,
ঠিক আছে আমি বলছি, জিজু একটা প্লান করেছিল,
সে তোমার সাথে দেখা করবেনা, যার জন্য
তোমার মন খারাপ হয়ে যাবে, আর আমি
তোমাকে ছাদে নিয়ে আসবো, এবং তুমি জিজু
আর অন্য সনিয়া আপুকে একসাথে দেখবে"
.
.
কথাটা শুনে আলভির বুকে কিল ঘুসি দিতে থাকে,
অনুপমা। এবং আলভি অনুপমার হাত দুটি ধরে তার
চোখের দিকে তাকিয়ে বলে "আমি কিন্তু সব
বুঝতাম তুমি আমাকে খুব ভালবাসো। তাই তো
আম্মুকে আমাদের বিয়ে কথা বলেছি"।
.
.
- কিন্তু তুমি তো বিয়ে ভেঙে দিলে?
- মোটেও না।
- মানে??
- মানে সেদিন আমি তোমার দুষ্টুমিকে বিশ্বাস
করিনি। তাই বাসায় ফিরে আম্মুকে তোমার
সম্পর্কে উল্টা পাল্টা বলিনি।
- ভালো করেছো। এমনিও আমি উল্টা পাল্টা কিছুই
করিনা।
- সেটা আমি জানি।
.
.
দুজন দুজনের হাত ধরে আছে, এমন সময় আলভি
অনুপমার হাতটা ছেড়ে দিলো। এবং বলল "এই
তোমার না বয়ফ্রেন্ড আছে??"।
.
.
- আলভি মার খাবা কিন্তু।
- আমি তোমাকে বিয়ে করবোনা।
- কিন্তু কেন?
- তুমি আমাকে ভালবাসি বলোনাই। তাই বিয়ে
ক্যানসেল।
.
.
"এহ বললেই হলো? আমাকেই বিয়ে করতে
হবে, হবে হবে। কারন আমি তোমাকে খুব
ভালবাসি" এই বলে আলভি কে জড়িয়ে ধরলো
অনুপমা। এবং আলভির হৃদয়ের স্পন্দন শুনতে
লাগলো। যেখান থেকে শুধু একটি কথাই বার বার
বেজে ওঠে "তোমাকে খুব খুব ভালবাসি অনুপমা,
অনেক গুলো ভালবাসি তোমায়"
~
~
লেখাঃ Alvi Ahmed Shawon (স্টুপিড লাভার)

No comments:

Post a Comment